cbn  

এম.জিয়াবুল হক,চকরিয়া

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের আয়োজনে অলিম্পিক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ২০১৮ এর ফাইনাল ম্যাচ সোমবার বিকালে পুর্ব শিলখালি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাজারো দর্শকের উপস্থিতি সুচারুভাবে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে পেকুয়া শিলখালী হাজির ঘোনা টাইগার স্টার ক্লাবকে ৩-২গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাঘগুজারা রাবারড্যামের ইনচার্জ আবদুর রহিম এর হাতে তারুণ্য নির্ভর ফুটবল দল রহিম ফুটবল একাদশ পহরচাঁদা।

ফাইনাল খেলা শেষে বিদ্যালয় মাঠের উৎসবমুখর অনুষ্ঠানে প্রধান অতিথি কক্সবাজার জেলা পরিষদের সদস্য, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক এবং চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি আলহাজ লায়ন কমরউদ্দিন আহমদ বিজয়ী ও বিজিত দলের কর্মকর্তা-খেলোয়াড়দের হাতে ট্রপি ও পুরস্কার তুলে দেন।

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের আয়োজনে ক্রীড়া সংগঠক মোঃ শাহাজাহানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শিক্ষানুরাগী সরওয়ার কাদের চৌধুরী, ক্রীড়া সংগঠক মোহাম্মদ নায়েম। এছাড়াও অনুষ্ঠানে পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের সকল কর্মকর্তা, এলাকার সুধীজন ও বিপুল ক্রীড়ামোদি দর্শক উপস্থিত ছিলেন। চ্যাম্পিয়ন দলের পক্ষে (রহিম ফুটবল একাদশ হয়ে খেলেছেন) খেলোয়াড় ইকবাল গোল রক্ষক, বিকাশ, বশির, সুজন, বাশেক, রিয়াজ, ইমরান, মোঃ মিনহাজ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি আলহাজ লায়ন কমরউদ্দিন আহমদ বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রার মাধ্যমে বাংলাদেশ এখন বিশ^দরবারে উন্নতশীল দেশের কাতারে পৌঁেছ গেছে। বাংলাদেশ এখন বিশ^দরবারে একটি উন্নয়নের রোল মডেল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি অর্জন করেছে। সেইজন্য বারবার দরকার জননেত্রী শেখ হাসিনা তথা আওয়ামীলীগের সরকার। দেশের উন্নয়ন ও জনগনের ভাগ্য উন্নয়নের জন্য আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই।

তিনি বলেছেন, উন্নয়ন অগ্রগতিতে যেমন জননেত্রী শেখ হাসিনা সরকার সফল, তেমনি ক্রীড়াঙ্গনের অভুতপুর্ব সাফল্য এবং উন্নয়নে তাঁর সরকার অনন্য। সরকার প্রধান দেশের প্রতিটি অঞ্চলে নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ার মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইলক্ষ্যে সরকার আজ দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গমাতা-বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট চালু করেছে। এর মাধ্যমে মফস্বলের ক্ষুদে কোমলমতি শিক্ষার্থীরা অসাধারণ নেপুণ্য দেখিয়ে দেশসেরা হচ্ছে। এই ধারা অব্যাহত রাখতে হবে। তাই প্রতিটি জনপদে ক্রীড়াকে আরো বেশি করে জনপ্রিয় করতে সকলকে কাজ করতে হবে। #

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •