ক্যামব্রিয়ান কলেজের ছাত্রী সুদীপ্তা হত্যাকারীর শাস্তির দাবীতে বিক্ষোভ-মানববন্ধন

সংবাদ বিজ্ঞপ্তি:
ঢাকা ক্যামব্রিয়ান কলেজের মেধাবী ছাত্রী সুদীপ্তা চৌধুরী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে ওই কলেজের শিক্ষক শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা ক্যামব্রিয়ান কলেজের মেধাবী ছাত্রী ও বিএনসিসি ক্যাডেট সুদীপ্তা চৌধুরী ইমুর হত্যাকারী জেকী কুমার সুশীল ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সুদীপ্তার শিক্ষা প্রতিষ্ঠান ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ঢাকা থেকে বুধবার কক্সবাজারে উপস্থিত হয়ে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচির আয়োজন করেছে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ক্যামব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন এমকে বাশার বলেন, সুদীপ্তা চৌধুরী ক্যামব্রিয়ান কলেজে বিভিন্ন ধাপে অনুষ্টিত পরীক্ষায় উত্তীর্ণ ১৭ ক্যাডেটের মধ্যে অন্যতম। ২৫ডিসেম্বর রেজিমেন্ট ক্যাম্প পর্যায়ের বাছাইয়ে ৩ জনের মধ্যে সুদীপ্তা একজন। তবে আফসোস ২৬ ডিসেম্বর খুনের শিকার হওয়ায় সে সুসংবাদটি জানতে পারেনি। প্রতি বছর সে শ্রেষ্ট ক্যাডেট পুরস্কৃতদের মধ্যেও অন্তর্ভূক্ত ছিল। তিনি বলেন, একটি গ্রাম থেকে উঠে গিয়ে শহরের শিক্ষার্থীদের মধ্যে পাল্লা দিয়ে নিজের মেধা ও যোগ্যতায় সকলের নজর কেড়েছে সুদীপ্তা চৌধুরী। তার হত্যাকান্ডে দেশের সম্ভাবণাময় একটি প্রদীপ নিভে গেছে বলে তিনি মন্তব্য করেন। সুদীপ্তার শিক্ষক মো: সহিদুল ইসলাম অশ্রুসিক্ত ভাষায় বলেন, আমার শিক্ষকতা জীবনে এমন প্রতিভাবান ছাত্রী খুব কমই চোখে পড়েছে। তার চাল-চলন পড়ালেখা থেকে শুরু করে সবকিছু প্রসংশনীয়। হত্যাকারী জেকী কুমার সুশীলের উপযুক্ত শাস্তি দাবী করেন তিনি।

সমাবেশে বক্তব্য রাখেন, ক্যামব্রিয়ান কলেজ পুরুষ প্লাটুনের সহকারী অধ্যাপক সুজন কবীর, প্রভাষক লুনা শারমিন মনিকা। স্থানীয়দের থেকে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট ফরিদুল আলম, এ্যাডভোকেট আবদুশ শুক্কুর, ব্যবসায়ী চন্দন দাশ, জামাল হোসাইন প্রমুখ। এসময় ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক, শিক্ষার্থী, বিএনসিসি ক্যাডেট ও স্থানীয় সর্বস্তরের জনতা এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য প্রেম নিবেদন প্রত্যাখান করায় গত বছরের ২৬ ডিসেম্বর কক্সবাজার মেরিন ড্রাইভ সংলগ্ন মারমেইড বীচ রিসোর্ট এলাকায় সুদীপ্তা চৌধুরীকে পরিকল্পিতভাবে হত্যা করে লম্পট জেকী কুমার সুশীল। নিহত সুদীপ্তা শহরের বড় বাজার এলাকার সনজীব চৌধুরী প্রকাশ ঝুলন চৌধুরীর মেয়ে। খুনের ঘটনায় তার বাবা সনজীব চৌধুরী বাদী হয়ে শহরের গোলদীঘির পাড় এলাকার মৃত সনজিত কুমার শীলের বখাটে পুত্র জেকী কুমার সুশীলকে একমাত্র আসামি দিয়ে ২৭ ডিসেম্বর রামু থানায় মামলা করেন। এদিকে আদালতের নির্দেশে জেকিকে দুই দিনের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। রিমান্ডে আসামি জেকী বহু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা ওসি তদন্ত এসএম মিজানুর রহমান।

cbn কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এ প্রকাশিত কোন সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।-কক্সবাজার নিউজ ডটকম  

সর্বশেষ সংবাদ

গণমাধ্যমের উন্নয়নে সরকার প্রয়োজনীয় সবকিছু করবে: তথ্যমন্ত্রী

আ.লীগের বিদ্রোহীদের শাস্তি চূড়ান্ত হবে আজ

২৭ শর্তে চট্টগ্রাম বিএনপির সমাবেশের অনুমতি

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

চানাচুরের প্যাকেটে ৫০০০ ইয়াবা, পাচারকারী আটক

আন্তর্জাতিক মান নিয়ে আজ উদ্বোধন হচ্ছে কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগ

ট্রাম্পের প্রশ্ন – আচ্ছা বাংলাদেশটা যেন কোথায়?

উখিয়ায় যোগদান করলেন চৌকস ওসি আবুল মনসুর , চ্যালেঞ্জ মোকাবেলায় সহযোগিতা কামনা

সালাহউদ্দিন তনয়া ডাঃ ইকরা’র সাথে বিয়ে হলো ব্যাংকার ফাহিম চৌধুরীর

ছাত্রলীগ শহর শাখার উদ্যোগে গোলাম রব্বানীর মায়ের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

ছাত্রলীগ সম্পাদক রব্বানীর মায়ের মৃত্যুবাষির্কীতে কক্সবাজারে দোয়া মাহফিল

ছুটি পেলেই ছুটে চলি সাগরতলের রহস্য জানতে

রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে আইসিসি প্রতিনিধি দল

ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখবে সরকার

জাতীয় ঐক্যমত গঠনের চিন্তা বিএনপির

মিয়ানমারের বিরুদ্ধে নিষেধাজ্ঞাই যথেষ্ট নয়: যুক্তরাষ্ট্রকে জাতিসংঘ দূত

গোদারপাড়া বাঁকখালী নদী থেকে ২টি গর্জন গাছ উদ্ধার

চকরিয়ায় অর্ধ ডজন মামলার পালাতক আসামী গ্রেপ্তার

প্রকাশিত সংবাদের এআরসি টাওয়ার ভবন কর্তৃপক্ষ বক্তব্য ও প্রতিবাদ

দক্ষিণ মিঠাছড়িতে সার্ভেয়ারকে পেটালো পাহাড়খেকোরা