ক্যামব্রিয়ান কলেজের ছাত্রী সুদীপ্তা হত্যাকারীর শাস্তির দাবীতে বিক্ষোভ-মানববন্ধন

সংবাদ বিজ্ঞপ্তি:
ঢাকা ক্যামব্রিয়ান কলেজের মেধাবী ছাত্রী সুদীপ্তা চৌধুরী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে ওই কলেজের শিক্ষক শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা ক্যামব্রিয়ান কলেজের মেধাবী ছাত্রী ও বিএনসিসি ক্যাডেট সুদীপ্তা চৌধুরী ইমুর হত্যাকারী জেকী কুমার সুশীল ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সুদীপ্তার শিক্ষা প্রতিষ্ঠান ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ঢাকা থেকে বুধবার কক্সবাজারে উপস্থিত হয়ে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচির আয়োজন করেছে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ক্যামব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন এমকে বাশার বলেন, সুদীপ্তা চৌধুরী ক্যামব্রিয়ান কলেজে বিভিন্ন ধাপে অনুষ্টিত পরীক্ষায় উত্তীর্ণ ১৭ ক্যাডেটের মধ্যে অন্যতম। ২৫ডিসেম্বর রেজিমেন্ট ক্যাম্প পর্যায়ের বাছাইয়ে ৩ জনের মধ্যে সুদীপ্তা একজন। তবে আফসোস ২৬ ডিসেম্বর খুনের শিকার হওয়ায় সে সুসংবাদটি জানতে পারেনি। প্রতি বছর সে শ্রেষ্ট ক্যাডেট পুরস্কৃতদের মধ্যেও অন্তর্ভূক্ত ছিল। তিনি বলেন, একটি গ্রাম থেকে উঠে গিয়ে শহরের শিক্ষার্থীদের মধ্যে পাল্লা দিয়ে নিজের মেধা ও যোগ্যতায় সকলের নজর কেড়েছে সুদীপ্তা চৌধুরী। তার হত্যাকান্ডে দেশের সম্ভাবণাময় একটি প্রদীপ নিভে গেছে বলে তিনি মন্তব্য করেন। সুদীপ্তার শিক্ষক মো: সহিদুল ইসলাম অশ্রুসিক্ত ভাষায় বলেন, আমার শিক্ষকতা জীবনে এমন প্রতিভাবান ছাত্রী খুব কমই চোখে পড়েছে। তার চাল-চলন পড়ালেখা থেকে শুরু করে সবকিছু প্রসংশনীয়। হত্যাকারী জেকী কুমার সুশীলের উপযুক্ত শাস্তি দাবী করেন তিনি।

সমাবেশে বক্তব্য রাখেন, ক্যামব্রিয়ান কলেজ পুরুষ প্লাটুনের সহকারী অধ্যাপক সুজন কবীর, প্রভাষক লুনা শারমিন মনিকা। স্থানীয়দের থেকে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট ফরিদুল আলম, এ্যাডভোকেট আবদুশ শুক্কুর, ব্যবসায়ী চন্দন দাশ, জামাল হোসাইন প্রমুখ। এসময় ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক, শিক্ষার্থী, বিএনসিসি ক্যাডেট ও স্থানীয় সর্বস্তরের জনতা এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য প্রেম নিবেদন প্রত্যাখান করায় গত বছরের ২৬ ডিসেম্বর কক্সবাজার মেরিন ড্রাইভ সংলগ্ন মারমেইড বীচ রিসোর্ট এলাকায় সুদীপ্তা চৌধুরীকে পরিকল্পিতভাবে হত্যা করে লম্পট জেকী কুমার সুশীল। নিহত সুদীপ্তা শহরের বড় বাজার এলাকার সনজীব চৌধুরী প্রকাশ ঝুলন চৌধুরীর মেয়ে। খুনের ঘটনায় তার বাবা সনজীব চৌধুরী বাদী হয়ে শহরের গোলদীঘির পাড় এলাকার মৃত সনজিত কুমার শীলের বখাটে পুত্র জেকী কুমার সুশীলকে একমাত্র আসামি দিয়ে ২৭ ডিসেম্বর রামু থানায় মামলা করেন। এদিকে আদালতের নির্দেশে জেকিকে দুই দিনের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। রিমান্ডে আসামি জেকী বহু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা ওসি তদন্ত এসএম মিজানুর রহমান।

সর্বশেষ সংবাদ

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’

বারবাকিয়া রেঞ্জের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

কাতারে কক্সবাজারের কৃতি সন্তান ড. মামুনকে নাগরিক সমাজের সংবর্ধনা

এনজিওদের দেয়া ত্রাণের পণ্য খোলাবাজারে বিক্রি করছে রোহিঙ্গারা

পেকুয়ায় ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

উখিয়ায় পাহাড় চাপায় আবারো শ্রমিক নিহত

চট্টগ্রামে ৩দিনেও মেরামত হয়নি গ্যাস লাইন, চরম ভোগান্তি

ঝাউবনে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১২ মামলার আসামী নেজাম গ্রেফতার

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নাইক্ষ্যংছড়িতে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পানির দরে লবণ!

জীবন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

সোনারপাড়ার মুক্তিযোদ্ধা লোকমান মাস্টার আর নেই : জোহরের পর জানাজা

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

লামা ও আলীকদম উপজেলা নির্বাচনে তিন পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দেশী-বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজারে নিরাপত্তাবলয়

আলীকদমে তিনটি পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সাবেক ছাত্রনেতা শামশুল আলমের শুভেচ্ছা