বিভাগীয় শহর সফর করবেন খালেদা

ডেস্ব নিউজ:

বিভাগীয় শহরগুলোতে সফরের পরিকল্পনা করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সিলেট বিভাগের মাধ্যমে তার এই সফর শুরু হওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। এ ছাড়া বগুড়া জেলাসহ গুরুত্বপূর্ণ কয়েকটি জেলায়ও সফরে যেতে পারেন সাবেক এই প্রধানমন্ত্রী। তার এই সফরগুলোতে মানবিক বিষয়গুলো সামনে নিয়ে আসা হলেও মূল লক্ষ্য হবে নির্বাচনী প্রচারণা।

দলীয় সূত্রে জানা গেছে, ২০ নভেম্বর বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে সারা দেশে কর্মসূচি পালন করা হবে। এবার খালেদা জিয়া বগুড়াতে তারেক রহমানের জন্মদিন পালন অনুষ্ঠানে অংশ নেয়ার কথা রয়েছে। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

ঢাকার বাইরে খালেদা জিয়ার সফর কর্মসূচির পরিকল্পনায় আরও আছে, ডিসেম্বরে সিলেটে হযরত শাহজালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারতে যেতে পারেন তিনি। কক্সবাজারের মতো সিলেটেও সড়ক পথেই যাওয়ার পরিকল্পনা রয়েছে তার। এ বিষয়ে দল থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এ ছাড়াও সিলেট সফরের পর বন্যা কবলিত এলাকাগুলোতেও সফরে যেতে পারেন তিনি। সেখানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের চিন্তা ভাবনা করছেন খালেদা জিয়া। একাদশ জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত খালেদা জিয়ার বিভাগগুলোতে সফরের বিষয়টি নিয়ে কানাঘুষা চলছে।

সম্প্রতি ঢাকা থেকে সড়ক পথে কক্সবাজার যাওয়ার পথে নেতাকর্মীদের যে উৎসাহ উদ্দীপনা বিএনপি চেয়ারপারসন দেখেছেন তারই পুনরাবৃত্তি চান অন্যান্য বিভাগীয় সফরগুলোতেও।

বিএনপি চেয়ারপারসনের বিভাগীয় সফরগুলোর তারিখ এখনও চুড়ান্ত হয়নি জানিয়ে দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আদালতে হাজিরা দেয়ার কয়েকটি তারিখ এলোমেলো রয়েছে। বখশিবাজার অালীয়া মাদরাসার মাঠে জবানবন্দি দেয়া শেষ হলে বিভাগীয় সফরের তারিখ চুড়ান্ত হবে।

তবে বিএনপি চেয়ারপারসনের সফর প্রসঙ্গে জানতে চাইলে খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, গত দুই বছর আমরা আন্দোলনমুখী কোনো কর্মসূচি দেই নাই। কিন্তু এখন তো সময় এসেছে জনগণকে সঙ্গে নিয়ে সামনে এগিয়ে যাওয়ার। তার (খালেদা জিয়ার) কক্সবাজার সফর দিয়ে মাত্র শুরু। এরপরেও আমরা কিছু কর্মসূচি গ্রহণ করবো। সেখানে ব্যাপকভাবে সারা বাংলাদেশে বিশেষ করে বিভাগীয় শহরগুলোতে তিনি সফরে যাবেন।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশের বিরুদ্ধে ট্রাম্পের কাছে প্রিয়া সাহা’র অভিযোগ! (ভিডিও)

মায়ের সহায়তায় মাদ্রাসা পড়ুয়া মেয়েকে ধর্ষণ করতো পিতা!

নাইক্ষ্যংছড়িতে চোলাই মদসহ ১ জন আটক

জরিমানায় ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিরা

শহরে এআরসি টাওয়ার ভবনে আগুন

এইচএসসিতে কক্সবাজারের ২৪ কলেজের কার কী অবস্থান!

সরল বিশ্বাস বলতে কী বুঝাতে চেয়েছেন দুদক চেয়ারম্যান?: কাদের

মানুষের ভালোবাসার ঋণ শোধের জন্য ব্যক্তিগত উদ্যোগে কাজ করছি

ডেঙ্গু এখন চিন্তার বিষয় : স্বরাষ্ট্রমন্ত্রী

লন্ডনের পথে প্রধানমন্ত্রী

কুতুপালং ক্যাম্পে ইটভর্তি ট্রাক উল্টে রোহিঙ্গা মা ও ছেলে নিহত

সায়মুন সংসদ যা করে সবই সমাজের কল্যাণে : অধ্যক্ষ ক্য থিং অং

ওসি আবুল খায়ের’র রামু থানায় যোগদান

মনিরঝিলের পাগলী গুলফরাজকে বেদম প্রহার : দোষীদের শাস্তি দাবী

জন্নাতুল বাকীতে চিরনিদ্রায় শায়িত সাংবাদিক আনোয়ারের পিতা

টেকনাফে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন

এইচএসসিতে চকরিয়ায় উপজেলায় সেরা চকরিয়া কলেজ, ফল বিপর্যয় চকরিয়া সিটি কলেজের

যারা ফেসঅ্যাপে বুড়ো হয়েছেন তাদের জন্য দু:সংবাদ

সেতু নির্মাণের আড়াই বছরেও হয়নি পাকা সংযোগ সড়ক

লামায় বন্যা আক্রান্তদের সেবায় হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প