কালেরকন্ঠ :
রোহিঙ্গাদের ত্রাণের নামে দেড় শ গাড়ি নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যানজট সৃষ্টির চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আড়াই মাস খালেদা জিয়ার কোনো খবর নেই।

হঠাৎ করে এসে তিনি রোহিঙ্গাদের ত্রাণ-সাহায্য দেওয়ার নাম করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন। তিনি সফরে যাচ্ছেন। ঢাকা থেকে চট্টগ্রাম, চট্টগ্রাম থেকে কক্সবাজার। আমাদের প্রশ্ন, তিনি ত্রাণ দিতে যাবেন, আমাদের ৪০ মিনিটের ফ্লাইট আছে। তিনি বিমানে গিয়ে ত্রাণ দিতে পারতেন! আজ শনিবার দুপুরে মৌলভীবাজারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সম্মেলনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়া কি প্ল্যান করেছেন দেখুন, আজকে তিনি যাবেন সড়ক পথে চট্টগ্রাম। আগামীকাল তিনি যাবেন চট্টগ্রাম থেকে কক্সবাজার। পরশুদিন আবার সড়ক পথে চট্টগ্রাম। তারপরের দিন তিনি চট্টগ্রাম থেকে আসবেন ঢাকায়।

আপনারা বলুন, এটার উদ্দেশ্য কি ত্রাণ? উদ্দেশ্য কি মানবিক? উদ্দেশ্য তার রাজনৈতিক, উপলক্ষ মানবিক। ওবায়দুল কাদের বলেন, খালেদার সফরের তিনদিনে এই গুরুত্বপূর্ণ সড়ক অচল হয়ে যাবে। ১৫০ গাড়ি নিয়ে তিনি যাত্রা শুরু করেছেন। তার যদি রোহিঙ্গাদের প্রতি দরদ থাকত তবে এত গাড়ির যে তেল খরচ হবে সেই টাকাটা তিনি রোহিঙ্গাদের জন্য সাহায্য দিতে পারতেন। কিন্তু তিনি সেটা করেননি।
আজ শনিবার সকাল ১১টায় ঢাকা থেকে হেলিকাপ্টারে করে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিতে মৌলভীবাজারে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর আধাঘণ্টা সার্কিট হাউজে অবস্থান করে সকাল সাড়ে ১১টার দিকে সম্মেলনস্থলে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা করেন তিনি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমেদের পরিচালনায় ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।