খালেদা যানজট সৃষ্টির চেষ্টা করছেন : সেতুমন্ত্রী

কালেরকন্ঠ :
রোহিঙ্গাদের ত্রাণের নামে দেড় শ গাড়ি নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যানজট সৃষ্টির চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আড়াই মাস খালেদা জিয়ার কোনো খবর নেই।

হঠাৎ করে এসে তিনি রোহিঙ্গাদের ত্রাণ-সাহায্য দেওয়ার নাম করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন। তিনি সফরে যাচ্ছেন। ঢাকা থেকে চট্টগ্রাম, চট্টগ্রাম থেকে কক্সবাজার। আমাদের প্রশ্ন, তিনি ত্রাণ দিতে যাবেন, আমাদের ৪০ মিনিটের ফ্লাইট আছে। তিনি বিমানে গিয়ে ত্রাণ দিতে পারতেন! আজ শনিবার দুপুরে মৌলভীবাজারে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সম্মেলনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়া কি প্ল্যান করেছেন দেখুন, আজকে তিনি যাবেন সড়ক পথে চট্টগ্রাম। আগামীকাল তিনি যাবেন চট্টগ্রাম থেকে কক্সবাজার। পরশুদিন আবার সড়ক পথে চট্টগ্রাম। তারপরের দিন তিনি চট্টগ্রাম থেকে আসবেন ঢাকায়।

আপনারা বলুন, এটার উদ্দেশ্য কি ত্রাণ? উদ্দেশ্য কি মানবিক? উদ্দেশ্য তার রাজনৈতিক, উপলক্ষ মানবিক। ওবায়দুল কাদের বলেন, খালেদার সফরের তিনদিনে এই গুরুত্বপূর্ণ সড়ক অচল হয়ে যাবে। ১৫০ গাড়ি নিয়ে তিনি যাত্রা শুরু করেছেন। তার যদি রোহিঙ্গাদের প্রতি দরদ থাকত তবে এত গাড়ির যে তেল খরচ হবে সেই টাকাটা তিনি রোহিঙ্গাদের জন্য সাহায্য দিতে পারতেন। কিন্তু তিনি সেটা করেননি।
আজ শনিবার সকাল ১১টায় ঢাকা থেকে হেলিকাপ্টারে করে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিতে মৌলভীবাজারে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর আধাঘণ্টা সার্কিট হাউজে অবস্থান করে সকাল সাড়ে ১১টার দিকে সম্মেলনস্থলে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা করেন তিনি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমেদের পরিচালনায় ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

সর্বশেষ সংবাদ

লামায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধার মৃত্যু

সংরক্ষিত আসনে ৪৯ নারীকে নির্বাচিত ঘোষণা করল ইসি

ভ্যালেন্টাইনস ডের রাতে পোশাক কর্মীকে ‘দলবেঁধে ধর্ষণ’

ঈদগাঁওতে ওয়ার্ড আ’লীগ সভাপতির মৃত্যু : জানাজা সম্পন্ন

চকরিয়া কোরক বিদ্যাপীঠকে জাতীয়করণের দাবী

১১ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল এখন বাংলাদেশে

কক্সবাজারে অটোবাইক মালিক চালক ও শ্রমিকদের বিক্ষোভ

আবুধাবি IDEX-2019 এ যোগ দিতে যুদ্ধ জাহাজ ধলেশ্বরী এখন আমিরাতে

আমিরাতে পৌছেছেন প্রধানমন্ত্রী : উৎফুল্ল প্রবাসিরা

ক্ষমা চাইবে না জামায়াত, নতুন উদ্যোগ নিয়ে সংশয়

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন হয়েছে, তবে সেনাবাহিনী জড়িত নয়: মিন হ্লায়াং

পেকুয়ায় ট্রাকের ধাক্কায় মটর সাইকেল চালক নিহত

বিকিনি পরা মডেলকে কামড়ালো শুকর, ভিডিও ভাইরাল

প্রাথমিকের পেনশন সুবিধা ১৫ দিনেই

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘুমন্ত ৮ জনের মৃত্যু

চকরিয়ার মেধাবী ছাত্র আরিফ বাঁচতে চায়

বিচার বিভাগ জন্মথেকেই বিচারক ও আইনজীবী নিয়ে একটি বৃক্ষ : জেলা জজ

ঝাড়ু ফুলে ফুলে ভাগ্য বদল 

মাদক প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা ও করণীয় 

‘তাদের সিবিএনে ভয়’