সদ্য গঠিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার জেলা শাখার আহবায়ক কমিটি নিয়ে বিবৃতি দিয়েছেন জেলা বিএনপি। জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্নার স্বাক্ষরিত ওই বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়েছে।
ওই বিবৃতিতে জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার জেলা শাখার ২৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন সংক্রান্ত বিভিন্ন অনলাইনে প্রকাশিত সংবাদটি কক্সবাজার জেলা বিএনপির দৃষ্টিগোচর হয়েছে।

এই সংবাদে আমরা বিস্ময় প্রকাশ করে বলছি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন সম্পর্কিত কোনো তথ্য আমাদের বা জেলা বিএনপির কাছে নেই। আমরা মনে করি, সংগঠনের কোনো অঙ্গ ও সহযোগী জেলা কমিটি গঠন কিংবা অমুমোদন হতে হলে জেলার শীর্ষ বিএনপির নেতাদের নজরে দিতে হয়। জেলা নেতৃবৃন্দের সুপারিশের পরই কেবল কমিটি অনুমোদন হয়।
যে বা যারা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠন কিংবা অনুমোদন সংক্রান্ত সংবাদ মিডিয়ায় প্রকাশ করেছে তা কেবল তাদের ব্যক্তিগত সিদ্ধান্তের ফল ছাড়া কিছুই নয়। এই ধরণের কমিটির সাথে জেলা বিএনপির কোনো ধরণের সম্পর্ক কিংবা সংশ্লিষ্টতা নেই।
এই বিষয়ে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাকর্মীদের বিভ্রান্ত না হতে অনুরোধ করছি।