সিবিএন :

কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন) এর জন্য অফিসিয়াল অ্যাপ তৈরি করল কক্সবাজার টেক । কক্সবাজার টেক এর সফটওয়্যার টিম এর টিম লিডার ও লিড সফটওয়্যার ইঞ্জিনিয়ার , কক্সবাজারের প্রথম স্মার্টফোন অ্যাপস ডেভেলপার, সিবিআইইউ কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ছাত্র  নাঈম ছিদ্দিকী আবির এর তত্ত্বাবধানে এবার কক্সবাজার নিউজ ডট কম এর জন্য তৈরি করল অফিসিয়াল স্মার্টফোন অ্যাপ। স্মার্টফোনে এই অ্যাপ ব্যবহার করে এখন থেকে যে কেউ দেশ ও বিদেশের যেকোর প্রান্ত থেকে কক্সবাজার নিউজ ডট কম এর সর্বশেষ আপডেট সংবাদ পড়তে পারবেন।

উন্নত প্রযুক্তির রিয়েলটাইম সার্ভার ব্যবহার করা হয়েছে এই অ্যাপ এ যার ফলে এই অ্যাপ আপনাকে তৎক্ষণাত ব্রেকিং নিউজ, আপডেট সংবাদ মুহুর্তে জানাতে পারবে। এছাড়া ও এই অ্যাপটি অধিক উপযোগী করার লক্ষে, তার তৈরি করা নিজস্ব ওয়েবব্রাউজার এই অ্যাপ এ সংযোজন করা হয়েছে । এই অ্যাপটি সম্পূর্ণ বাংলা ভাষায় ইউজার ইন্টারফেইস ডিজাইন করা হয়েছে, ফলে খুব সহজে এই অ্যাপসটি ব্যবহার করা যাবে ।

উল্লেখ্য সে ইতিমধ্যে অনেক অ্যাপস তৈরি করেছে, তার অ্যাপস গুলো গুগল প্লে, দেশীয় সফটওয়্যার মার্কেট অ্যাপবাজার এ বেশ সমাদ্রিত হয়েছে । তার স্টার্টআপ টিম কক্সটিউনস ল্যাব ইতিমধ্যে কক্সবাজারের বাস বুকিং সেবা নিয়ে “কক্সবাজারের বাস“ নামক প্রথম স্মার্টফোন অ্যাপস তৈরি বেশ সুনাম কুড়িয়েছে,যা নিয়ে লোকাল, অনলাইন সহ বিভিন্ন জাতীয় পত্রিকায় অনেক বার ফিচার নিউজ করা হয়েছে । আগামীতে কক্সবাজারবাসীর জন্য আরো চমৎকার এবং ব্যবহার উপযোগী অ্যাপস তৈরি করবে কক্সবাজার টেক এর টিম লিডার আবির ও তার টিম ।  সিবিএন এর এই অ্যাপসটি সফটওয়্যার মার্কেট গুগল প্লে স্টোর ও অ্যাপবাজারে পাওয়া যাচ্ছে।

ফ্রি ডাউনলোড লিংক – গুগল প্লে-ষ্টোর এখানে ক্লিক করুন 

প্লে স্টোরে গিয়ে কক্সবাজার নিউজ ডট কম অথবা coxsbazar অথবা coxsbazar tech   কি-ওয়ার্ড দিয়ে  সার্চ  করলে এ্যাপস টি সহজে খুঁজে পাবেন।