সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজারের কৃতি সন্তান সদর-রামু আসনের সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান ছিলেন একজন অহিংস রাজনীতিক। আজকের জটিল রাজনীতির দিনে তাঁর বড় প্রয়োজন ছিলো আমাদের সমাজে। প্রচন্ড মেধাবী এড. খালেকুজ্জামান রাজনীতিতে ছিলেন যেমন স্বচ্ছ, তেমনি সমাজেও ছিলেন সকলের কাছে জনপ্রিয়। আজকের সমাজে তাঁর মত নেতার বড়ই অভাব অনুভূত হচ্ছে।
২৮ অক্টোবর মরহুম এড. খালেকুজ্জামানের ১৬ তম শাহাদত বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্যে মরহুমের ছোট ভাই সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামান এই কথা বলেন।
এরহুম এড. খালেকুজ্জামানের স্মরণে ‘এড. খালেকুজ্জামান সস্মৃতি পরিষদ’ গতকাল অয়োজন করে খতমে কুরআন, মরহুমের কবর জিয়ারত, আলোচনা সভা ও দোয়া মাহফিল।
বিকেলে রশিদ নগরে ‘রত্মগর্ভা রিজিয়া আহমদ মাধিমিক উচ্চবিদ্যালয়ে’ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন। যথাক্রমে লিয়াকত নূর ছিদ্দিকী ও ইমতিয়াজ অহমদ সওদাগর।
বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান আমিনুল হক, সোহাইল উদ্দিন সিকদার, মাষ্টার সুনীল কুমার শর্মা, আবুবকর ছিদ্দিক, কামাল হোসেন সিকদার, হারুন অর রশিদ, সাইদুল হক, মুক্তার আহমদ ও কাউছার খোকা প্রমূখ।
বক্তারা বলেন, মরহুম এড. খালেকুজ্জামান ছিলেন, কক্সবাজারের একজন জনপ্রিয় নেতা। যার কাছে পর বলে কেউই ছিলনা, সবাই ছিল আপন। সবাইকে আপন করে নিয়েছিলেন বলেই আজ তিনি স্মরনীয় হয়ে আছেন। সাবেক এমপি ইঞ্জিনিয়ার মুঃ সহিদুজ্জামানকে তাঁর একজন যোগ্য উত্তরসূরী হিসেবেই কক্সবাজার-রামুর জনগণ বিবেচনা করে থাকেন।
প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে আলোচনা সভায় উপস্থিত ছিলেন মরহুম এড. খালেকুজ্জামানের পরিবারের লোকজন ছাড়াও তার ভক্ত অনুরক্ত ও শুভাকাঙ্খিরা। আলোচনা সভা শেষে মরহুম এড. খালেকুজ্জামানসহ মরহুম মৌলবী ফরিদ আহমদের পরিবারের কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।