নুরুল কবির, বান্দরবান:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, কুটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আর্ন্তজাতিক ভাবে মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। আমরা আশাবাদী খুব শিগ্রই মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নিবে।

সোমবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত এলাকায় জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, ফরিদপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য আবদুর রহমান এমপি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, ৩৪ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল মনজুরুল হাসান, পুলিশ সুপার পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, বান্দনবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ,জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ,সদস্য মোজাম্মেল হক বাহাদুর নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিম ইকবার চৌধুরী, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, অতীতে ত্রাণ নিয়ে অনেক অনিয়ম হয়েছে। কিন্তু এবারের রোহিঙ্গা সংকটে ত্রাণ বিতরণ নিয়ে কোন অনিয়ম ও উশৃঙ্খলতা সৃষ্টি হয়নি। সেনাবাহিনী ও প্রশাসনের তদারকিতে সুষ্ট ও শান্তিপুর্ণভাবে ত্রান বিতরণ অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, মানবতার পক্ষে দাড়ানোর কারণে বাংলাদেশ বিশ্বব্যাপী প্রসংশিত হয়েছে।