ইফতেখার শাহজীদ, কক্সবাজার

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ১৫ আগষ্ট মহান জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে কুতুবদিয়া মহিলা কলেজ। এ উপলক্ষে আজ ১৫ আগষ্ট (মঙ্গলবার ) কলেজ প্রাঙ্গনে সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের পর শোক র‌্যালী, জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

 

কলেজ পরিচালনা কমিটির সদস্য শফিউল আলমের সভাপতিত্বে প্রভাষক মাহমুদুল করিমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ এফ,এম,নুরুল আলম। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর প্রধান অথিতি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও ) সুজন চৌধূরী বিশেষ অথিতি ছিলেন ওসি দিদারুল ফেরদৌস, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও আলী আকবর ডেইল ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা বি.কম।সিভায় আরো উপস্থিত ছিলেন আছাদ উল্লাহ চৌধূরী, শেখ শহীদুল ইসলাম লালা, শেখ সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক মিজবাহুর রহমান তুহিন, আওয়ামী বাস্তুহারা লীগের সভাপতি মনিরুল ইসলাম মাতবর প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, কুতুবদিয়া-মহেশখালীর মাটি ও মানুষের মানসপূত্র দ্বীপ উপজেলার উন্নয়নের হাতিয়ার আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি, কুতুবদিয়ার ভাগ্যাকাশের নক্ষত্র এডভোকেট ফরিদুল ইসলাম ও বরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক আক্তার আলমের ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘদিন পরে হলে ও ২০১৫সালে দ্বীপে নারী শিক্ষার প্রসার ও উচ্চতর ডিগ্রী কোর্স প্রবর্তন করতে কুতুবদিয়া মহিলা কলেজ প্রতিষ্টা করে জাুত গঠনে যে ভুমিকা পালন করেছেন তা দ্বীপবাসীর জন্য মাইল ফলক হয়ে থাকবে।