আনোয়ার হোছাইন, ঈদগাঁও:

কক্সবাজার সদরের ঈদগাঁও ভূমি অফিসএলাকা ও চলাচলের পথ ময়লা আবর্জনার ডাষ্টবিনে পরিণত হয়েছে। সেবা প্রার্থীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে । মাসের পর মাস এ দৈন্যদশা অব্যাহত থাকলেও কতৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছে না বলে ভূক্তভোগিদের অভিযোগ ।সরে জমিনে দেখা যায় , ঈদগাঁও বাজারস্থ ভূমি অফিসের ফটকটি এক প্রকার মরণ ফাঁদ,তার উপর বাজারের সব ধরনের ময়লা আবর্জনা,দূর্গন্ধযুক্ত পানি চলাচল,ভূমি অফিসের পুরনো পরিত্যক্ত ভবনের সম্মুখভাগ বাজারের ময়লার অঘোষিত ডাস্টবিন, চলাচলের রাস্তাটি পানি চলাচলের নালায় পরিণত হয়েছে।এছাড়া ভূমিঅফিসের নতুন ভবনে সেবার জন্য যেতে নাক চেপে ধরে প্রতিনিয়ত হাটু সমান বিষাক্ত গন্ধযুক্ত পানির উপর দিয়ে যেতে হয়। এককথায় পুরো ভূমি অফিস এরিয়াটি অঘোষিত ডাস্টবিন ও জলাভূমিতে পরিণত হয়েছে।উপজেলার ৭ ইউনিয়নের লাখো জনসাধারণের জায়গা জমি সংক্রান্ত সেবা নিতে একমাত্র মাধ্যম উক্ত ঈদগাঁও ইউনিয়ন ভূমি অফিস ।তাই এর গুরুত্ব অনেক।

সেবা নেতা কয়েকজনের সাথে কথা হলে জানান ভূমি অফিসের এরিয়া এতই নাজুক অবস্থা যে কোন বোধ শক্তিসম্পন্ন মানুষ একবার আসলে দ্বিতীয়বার আসবেনা। তারা এর জন্য কর্মরত কর্মকর্তা কর্মচারীদের উদাসিনতা ও রাষ্ট্রীয় সম্পদের প্রতি তাদের আন্তরিকতার অভাবকে দায়ী করেছেন।

এ বিষয়ে ইউনিয়ন ভূমি অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করা হলে বলেন , সমস্যাটি উর্ধতনক তৃপক্ষকে অবহিত করা হয়েছে বরাদ্দ পেলে ব্যবস্থা নেয়া হবে।