এম.জিয়াবুল হক,চকরিয়া :

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির অর্থায়নে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের কৃতিসন্তান মরহুম আনোয়ার হোসেন চৌধুরীর নামে নতুন সড়কের সংস্কারের কাজ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাহ ওমরাবাদ আনোয়ার হোসেন চৌধুরী সড়কের উদ্বোধন করেছেন।

কাকারা ইউনিয়নের শাহ ওমরাবাদ আনোয়ার হোসেন চৌধুরী সড়ক নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্টানে এসময় এমপি ইলিয়াছের সাথে উপস্থিত ছিলেন কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, চকরিয়া উপজেলা জাতীয় পাটির সভাপতি গিয়াস উদ্দিন মেম্বার, ঠিকাদার ফরিদুল আলম, শিক্ষক আসহাব উদ্দিন পুতু, মরহুম আনোয়ার হোসেন চৌধুরী পরিবারের সদস্য, ইউনিয়ন্ পরিষদের সকল সদস্য এবং এলাকাবাসি।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেন, অতীতে অনেক এমপি মন্ত্রী এলাকায় ছিল। কিন্ত কেউ সমাজ বদলের কারিগর এসব গুনী ব্যক্তিদেরকে যথাযথভাবে সম্মান করেনি। আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে চেষ্টা করেছি চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি অবহেলিত জনপদের সমান উন্নয়নের পাশাপাশি জ্ঞানী-গুনী ব্যক্তিদেরকে যথাযথভাবে সম্মানটুকু দেয়ার। তিনি বলেন, মরহুর আনোয়ার হোসেন চৌধুরী এতদাঞ্চলে মানুষের কাছে একজন পরীক্ষিত দেশপ্রেমিক জনসেবক ছিলেন। তার অসাধারণ উদারতার কারনে আজ চকরিয়া জনপদে অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। নতুন প্রজন্মের শিক্ষার্থীরা এসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে সহজে লেখাপড়া করতে পারছে। এ ধরণের অনেক ভাল কাজের জন্য নিবেদিত ছিলেন মরহুর আনোয়ার হোসেন চৌধুরী। এমপি ইলিয়াছ বলেন, তাঁর ব্যাপক অবদানকে সংক্ষিপ্ত পরিসরে হলেও জনগনের মাঝে তুলে ধরার জন্য শাহ ওমরাবাদ আনোয়ার হোসেন চৌধুরী সড়কটি নামকরণ করা হয়েছে এবং আনুষ্ঠানিকভাবে সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। এভাবে সমাজের সকল জ্ঞানী ও গুনীজনকে সম্মান করতে হবে। তা হলেই আমরা ভবিষ্যত প্রজন্মের কাছে দায়বদ্ধতা থেকে অনেকটা মুক্ত হবো।