পত্রিকায় সংবাদ প্রকাশের জের…

বিশেষ প্রতিনিধি,কুতুদিয়া :
কক্সবাজারের কুতুবদিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জেনারেল রেকর্ড অফিসার (জিআরও) এএসআই কাজি মোঃ ইউনুছ কর্তৃক আদালতে আসা এক বিচারপ্রার্থীকে শ্লীলতাহানীর খবরে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে বিচারপ্রার্থীসহ এলাকার সচেতন মহলের মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শ্লীলতাহানীর বিষয়ে সুষ্ঠু তদন্তপূর্বক প্রতিকার চেয়ে ৫ আগস্ট (শনিবার) কক্সবাজার পুলিশ সুপার (এসপি) বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী গৃহবধু হাবিবা বেগম।

এব্যপারে ভিকটিম হাবিবা বেগম জানান, গত ২২ জুলাই একটি মামলা সংক্রান্ত বিষয় নিয়ে উপজেলার লেমশীখালী ইউনিয়নের হাজারিয়া পাড়া থেকে কুতুবদিয়া আদালতে যান তিনি। এসময় তাকে একান্তে নিয়ে বিভিন্ন অযুহাতে ৫২০০ টাকা ঘুষ নেন জিআরও। এর পার তার স্বামীকে জামিনে ছাড়িয়ে দেবেন উল্লেখ করে আরো বিশ হাজার টাকা ঘুষ দাবী করেন জিআরও। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ভিকটিমকে কুপ্রস্তাব দেয় এবং একপর্যায়ে হাবিবাকে জড়িয়ে ধরে জোরপূর্বক ব্যারাকে নিয়ে যেতে চাইলে চিৎকার দেয় হাবিবা। তার চিৎকারে আদালতে থাকা কয়েকজন আইনজীবী ও আইনজীবী সহকারী এসে তাকে উদ্ধার করে।

ভিকটিম আরো জানান, বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্নভাবে চেষ্টা করেও ভিকটিম রাজি না থাকায় তাতে ব্যর্থ হন জিআরও। বিষয়টি কাউকে প্রকাশ না করতে জিআরও ইউনুছ বারবার চাপ প্রয়োগ করতে থাকলে গত ৫ আগস্ট বাধ্য হয়ে ভিকটিম (হাবিবা) কক্সবাজার পুলিশ সুপার (এসপি) বরাবরে স্ব-শরীরে হাজির হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে বিষয়টি নিয়ে কুতুবদিয়া আদালত পাড়াসহ পুরো উপজেলায় তোলপাড় সৃষ্টি হয়েছে। হাবিবার পরিবার অভিযোগ করেছে ঘটনাটি পত্রিকায় প্রকাশ হওয়ায় হাবিবা বেগমকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে জিআরও।

এ ব্যাপারে জানতে জিআরও ইউনুছের মুঠোফোনে বারবার যোগাযোগ করেও কল রিসিভ না করায় তার বক্তব্য সংযুক্ত করা সম্ভব হয়নি।