ভারতের মতো বাংলাদেশের রাজনীতিতেও শোবিজ অঙ্গনের তারকাদের আবির্ভাব বাড়ছে। এরই মধ্যে আসাদুজ্জামান নূর, তারানা হালিম, কবরীসহ অনেকেই সংসদের চৌকাঠ মাড়িয়েছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য হতে চান চলচ্চিত্র অভিনেত্রী অঞ্জনা সুলতানা।

চাঁদপুর-৩ (সদর) আসন থেকে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে অংশ নেবেন অঞ্জনা, বেশ কয়েকটি গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হলেও তিনি এ খবরকে গুজব বলে দাবি করেছেন। অঞ্জনা সুলতানা পূর্বপশ্চিমকে বলেন, আমি চাঁদপুর জেলা থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হতে চাই।

দলের নীতিনির্ধারকদের সঙ্গে এ ব্যাপারে একাধিকবার কথা বলেছেন বলে জানান তিনি।

অঞ্জনা বলেন, ছোটবেলা থেকেই আমি বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়েছি। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। আমার ইচ্ছা আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকেই অংশ নেব। তবে সংরক্ষিত আসন থেকেই নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনা বেশি।

তিনি বলেন, মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মহীউদ্দীন খান আলমগীরের নির্দেশনা মতো কাজ করছি। প্রধানমন্ত্রী যদি আমাকে চান তবেই আমি সংসদে যেতে চাই। চাঁদপুরের জনগণের কাছে আমি কৃতজ্ঞ; তারা যে ভালোবাসা আমাকে দিয়েছেন চাঁদপুরের মেয়ে হিসেবে। আমি অনেকদিন ধরে চিন্তা করছি রাজনীতিতে আসব। এবার সেই চিন্তার বাস্তব প্রতিফলন ঘটতে যাচ্ছে।

অঞ্জনা বলেন, দুদিন আগে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির ২ নম্বর কার্যকরী সদস্য মনোনীত হয়েছি। আমাকে এ সংগঠনের সদস্য করায় আমি সবার কাছে কৃতজ্ঞ। রাজনীতিতে সক্রিয় হওয়ার ইচ্ছাটা আরও জেগে উঠেছে।

অঞ্জনা তার চার দশকের ক্যারিয়ারে শতাধিক ছবিতে অভিনয় করেছেন। কাজের স্বীকৃতিস্বরূপ দুবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বর্তমানে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য।