বিশেষ প্রতিবেদক:
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামিম আরা স্বপ্না বলেছেন, জনগণ আওয়ামী স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে জেগেছে। বিএনপি মাঠে নামলে দমিয়ে রাখা যাবেনা।
সরকারকে লক্ষ্য করে শামিম আরা স্বপ্না বলেন, ধানের শীষে ভোট দেওয়ার জন্য জনগণ উদগ্রীব। সঠিক সময়ে গণতান্ত্রিক পন্থায় নির্বাচন দিন। মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। জনগণের অধিকার নিয়ে আর ছিনিমিনি খেলবেন না।
শনিবার (১৫ জুলাই) বিকালে জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গনে কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ড শ্রমিকদলের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেত্রী স্বপ্না এসব কথা বলেন।
দলীয় নেতাকর্মীদের তিনি বলেছেন, আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত হউন। বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে কোন সময় ডাক দিতে পারেন। নেত্রীর ডাক আসা মাত্রই নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে মাঠে ঝাপিয়ে পড়তে হবে। স্বৈরাচারী এই সরকারের পতন না ঘটিয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠিত হবেনা।
১২ নং ওয়ার্ড শ্রমিকদলের সভাপতি মোহাম্মদ ইউছুপের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা শ্রমিকদলের সভাপতি পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম।
তিনি বলেছেন, বিএনপির বটবৃক্ষ সাবেক মন্ত্রী সালাহ উদ্দিন আহমদের হাত ধরে জেলায় শ্রমিকদল একটি সুসংগঠিত সংগঠন। শ্রমিকদলের নেতাকর্মীরা শ্রমিকদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে। দলীয় কার্যক্রমকে শক্তিশালী করতে তৃণমুলের শ্রমিকদল নেতাকর্মীদের সক্রিয় হতে হবে। ঘরে ঘরে জাতীয়তাবাদী দলের দূর্গ গড়ে তুলতে হবে।

বক্তব্য রাখেন জেলা শ্রমিকদলের সভাপতি পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম।

সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক চকরিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর মোঃ কুতুব উদ্দিন। দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল উদ্বোধন করেন পৌর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহমদ।
শহর শ্রমিকদলের সাধারণ সম্পাদক মোঃ ইকবালের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন- জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল, সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন জিসান, জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল, ১২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি শরাফত উল্লাহ বাবুল, শহর যুবদলের সভাপতি আজিজুল হক সোহেল, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মোশারফ হোসেন, শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আল আমিন, হোটেল মোটেল আবাসিক শ্রমিকদলের সভাপতি মো. আলী, ১২ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি হুমায়ন কবির, শহর শ্রমিকদলের সহ-সভাপতি আব্দু শুক্কুর আজাদ, আব্দুল হালিম ভান্ডারী, সহ-সাধারণ সম্পাদক মোঃ আনিস, সাংগঠনিক সম্পাদক মোঃ কালু, শ্রমিকদল নেতা নুরুল হোসেন প্রমুখ।

মোহাম্মদ ইউছুপ (সভাপতি), মো. হাছান (সাধারণ সম্পাদক) ও মো. রবিউল আলম (সাংগঠনিক সম্পাদক)

সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশন দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে ১২ নং ওয়ার্ড যুবদলের ৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠিত হয়েছে।
এতে মোহাম্মদ ইউছুপ সভাপতি, মোহাম্মদ হাছান সাধারণ সম্পাদক ও মোহাম্মদ রবিউল আলম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।
জেলা শ্রমিকদলের সভাপতি পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাউন্সিলর মো. কুতুব উদ্দিন এ কমিটির অনুমোদন দেন।
একই সঙ্গে আগামী ১০ দিনের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ প্রদান করেন।