এফ.এ রিফাতঃ যেখানে হবেরে তোর পথের শেষ, সেখানে হবে আমার স্বপ্নের দেশ… চমৎকার এই গানের কথা মন ছুঁয়েছে সবার। কারো জীবনের সাথে মিলেছে বলে সুর ছুটছে এই মন থেকে ঐ মনে। স্রোতাদের প্রতিক্ষার পালা শেষ। এমন ঈদ উপহার পেয়ে সকলে এবার ভালোবাসা ও ভালোলাগার অনুভূতি প্রকাশ করছে ভিন্ন রূপে। বিগত কয়েক বছর ধরে অামাদের সংগীতাঙ্গন নানা অপূর্ণতায় ভুগছিলো বলে মন্তব্য করেছেন বিশিষ্ঠ জনেরা। দর্শকদের চাহিদা ছিল ব্যতিক্রম। নতুনত্বের অভাবে অনেকে আস্থা হারিয়ে ফেলেছে। কিন্তু থেমে থাকেনি প্রতিভাধর সেই শিল্পীরা। ছুটছে নতুনের সন্ধানে। নির্মান করছে ব্যতিক্রমি কিছু, পূরণ করতে সক্ষম হচ্ছে দর্শক চাহিদা। এবার ঈদেই দেখা মিলেছে সেই নির্মাতার। যেখানে সকলের পথের শেষ সেখানেই তিনি সাজিয়েছেন স্বপ্ন…। হ্যা বলছি প্রিয় শিল্পী এস আলি সোহলের কথা। যার কন্ঠে শোভা পেয়েছে হৃদয় ছোঁয়া গান “পথের শেষ”।
গানটির গীতিকার ও সুরকার রোহান রাজ। ইতি মধ্যে গানটি পেয়ে গেছে দর্শক জনপ্রিয়তা। গানটি গীতাকার ও সুরকার রোহান রাজ এই ভিন্ন ধারার লেখা ও সুর আর এস আলি সোহেলর কন্ঠে গানটি ছড়িয়ে পড়ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গনমাধ্যমে। গানটি নিয়ে বলতে গিয়ে এস আলি সোহেল জানান,” সকলের জন্য আমাদের এই ভিন্নধারার আয়োজন। আমরা আমাদের স্বপ্নের পথের শেষ গানে ভালোবাসা আবদার রাগ অভিমান সব কিছু ফুটিয়ে তুলেছি। ফুটিয়ে তোলার চেষ্ঠা করেছি হৃদয় নিড়ানো তাল।”
গানটির কথা বলতে গিয়ে অনেকে তাদের ভালোবাসা তুলে ধরেছে। কেউবা তার প্রিয় মুটোফোনে রিং টোন হিসেবেও ব্যববহার করছে। ইতিমধ্যে গানটি স্রোতার সংখ্যা লক্ষাধিক ছড়িয়ে গেছে। এমনটাই তারা বার বার চাই। নতুন কিছু হোক। আমাদের শিল্প, সংঙ্গীতে আসুক নতুনত্বের ছোঁয়া আর এরি ধারাবাহিতা বজায় রাখবে এস আলি সোহেল।
সকলে অপেক্ষাই আছে পরবর্তি গানে, পরবর্তি সুরের…

https://www.youtube.com/watch?v=xDqv6vWIbBI

https://www.youtube.com/watch?v=Y7SPhJ3UMO4