রফিক মাহমুদ, উখিয়া:

উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে কাঠবর্তী ট্রাক গাড়ী ও ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করেছে। গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে তাদের আটক করা হয় বলে উখিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক মোঃ আনিছুর রহমান জানিয়েছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ বন্দর থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী (ঢাকা মেট্টো- ট- ২০১৮০৩) নাম্বারের রায়মা এন্টারপ্রাইজ-২ নামের কাঠবর্তী একটি ট্রাকগাড়ীটি প্রথমে সন্দেহ জনকভাবে আটক করা হয়। পরে আটককৃত ট্রাকটিতে তল্লাশি চালিয়ে ২ হাজার ৯শ ৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবা পাচারের সাথে জড়িত থাকায় দুই পাচারকারীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, উপজেলার থাইংখালী ইয়াবা বাজার এলাকার রহমতের বিল গ্রামের আব্দুর রহমানের ছেলে মোঃ আব্বাস (২৩) ও জালিয়াপালং ইউনিয়নের দক্ষিন সোনাইছড়ি গ্রামের হামিদুল হকের ছেলে খাইরুল বশর (২৮) বলে জানা গেছে।

উল্লেখ্য, উক্ত ইয়াবা ব্যবসার সাথে জড়িত শীর্ষ ইয়াবা ডন উখিয়ার খয়রাতি পাড়া গ্রামের আলী আহম্মদের ছেলে আতাউল্লাহ প্রকাশ ইয়াবা আতাউল্লাহ পুলিশের উপস্থিতি টের পেয়ে গ্রেপ্তার এড়াতে উখিয়ার টিএন্ডটি এলাকায় প্রস্রাব করার অজুহাত দেখিয়ে গাড়ী থেকে নেমে যায় বলে জানা গেছে। বর্তমান সে তার গ্রামের বাড়ী থেকে স্ব-পরিবারে উখিয়া সদর ষ্টেশনে চলে এসে উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সৌদি প্রবাসীর নির্মিত আলিশান ভাড়া বাসায় ভাড়া থাকেন।

তার চেইন অব কমান্ড থাইংখালী ইয়াবা বাজার নিয়ন্ত্রক উত্তর রহমতেরবিল গ্রামের ছিদ্দিক আহম্মদের ছেলে মোঃ আয়াছ প্রকাশ লাল পুতিয়া, একই এলাকার কলিম উল্লাহ বলির ছেলে কামাল উদ্দিন, ধামনখালী গ্রামের ছৈয়দ আলমের ছেলে কালা মনু প্রকাশ ইয়াবা মনু পুলিশি গ্রেপ্তার আতংকে রয়েছে।