সংবাদদাতা:

পবিত্র রমজান উপলক্ষে চট্রগ্রাম নগরীতে  দ্বীপ এলাকা মহেশখালির একমাত্র সংগঠন “মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিঃ” এর উদ্যোগে নগরীতে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়৷

 ৯ই জুন শুক্রবার নগরীর চট্রগ্রাম কলেজের পাশে কাজেম আলী স্কুল  এন্ড কলেজ অডিটোরিয়ামে এ ইফতার মাহাফিল এর আয়োজন করা হয়।

উক্ত সমিতির সভাপতি পানছড়ি’র ইউএনও মুহাম্মদ  আবুল হাসেম এর সভাপতিত্বে এবং আহবায়ক সরওয়ার কামাল উপস্থিতিতে অনুষ্ঠান পরিচালনা শুরু করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনায়- ছিলেন আওলাদ হোসেন সাগর, সম্পাদক মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিমিটেড।

এতে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালি কুতুবদিয়া (কক্সবাজার-২) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি (ইউএনও) মুহাম্মদ আবুল হাসেম, ডাঃ আনসান উল্লাহ তারেক, মুহাম্মদ ছিদ্দিক আহমেদ,প্রফেসর ডঃ হারুনুর রশিদ,এস,এম মশরুর হোসেন,মোসলেম উদ্দিনসহ প্রমূখ।

এসময় ইফতার ও দোয়া মাহফিলে চট্টগ্রামস্ত  মহেশখালীর সকল পেশার শ্রদ্ধাভাজন এবং সকল শিক্ষা প্রতিষ্টানের ছাত্রছাত্রী ও সমিতির সকল সদস্যবৃন্দ  উপস্থিত ছিলেন।

অতিথি মেহমান হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা শাখার বাংলাদেশ আওয়ামী যুবলীগের আহবায়ক সাজেদুল করিম ও যুগ্ন আহবায়ক শেখ কামাল।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, চট্রগ্রামের বুকে এক খন্ড মহেশখালী দেখে আমি সত্যিই আনন্দিত। যে উদ্দশ্যে নিয়ে মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি গঠন হয়েছে, সত্যিই গর্বিত আমরা সকলে।

সমিতির সভাপতি মুহাম্মদ আবুল হাসেম (ইউএনও) বলেন, মহেশখালীর উন্নয়নের স্বার্থে সরকারের পাশাপাশি যেকোন ভালো কাজে চট্রগ্রামস্ত মহেশখালী সমিতি পাশে থাকবেই।

এমনকি চট্রগ্রামে অবস্থিত বিভিন্ন পেশাজীবি মহেশখালী নাগরিকদের সমিতির পাশে দাড়িয়ে ঘূর্নিঝড় মোরা’য় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যের হাত বাড়াতে  আহবান করেন।

ইফতারের আগ মুহূর্তে দেশ, জাতি ও মুসলিম উম্মাহের সুখ-শান্তি, সুনাম এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া মাহাফিল পরিচালনা করেন সংগঠনের প্রধান উপদেষ্টা।

অনুষ্ঠানে বক্তারা অবহেলিত মহেশখালী এলাকার আর্থ-সামাজিক পরিবর্তনের উদ্দেশে এবং মানব সেবার লক্ষে গঠিত এই সংগঠনের কার্যক্রম নিয়ে আলোচনা করেন এবং পরিশেষে সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা জানিয়ে আলোচনা পর্ব শেষ করেন। এ ছাড়া প্রচার ও  সার্বিক সহযোগিতায় ছিলেন ফকিরাঘোনা ইয়ূথ ডেভেলপমেন্ট স্টুডেন্ট এসোসিয়েশন।