অজিত কুমার দাশ হিমু, কক্সবাজার
চকরিয়ায় র‌্যাবের পৃথক অভিযানে অস্ত্র গুলিসহ দুইজনকে আটক করা হয়। ২৫ মে রাত ৯টায় র‌্যাবের একটি চৌকষ দল এ অভিযান পরিচালনা করেন।

আটককৃত চকরিয়া উপজেলার বদরখালী এলাকার আহমদ হোসেনের ছেলে অস্ত্র ব্যবসায়ী মোক্তার হোসেন (৪০)। অপর আটককৃত একই এলাকার ২নং ব্লক, কুতুবদিয়া পাড়ার ওবাইদুল হাকিমের ছেলে মিজানুর রহমান (২৭)। সে বিভিন্ন মামলার পলাতক আসামী।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায়, চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পূর্ব পার্শ্বে কয়েকজন অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র কেনাবেচার লক্ষে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি চৌকষ অভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে ওই মোক্তার হোসেন কে হাতেনাতে আটক করে। পরবর্তী তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদে তার দেখানো মতে ঘটনাস্থল হতে ০২টি ওয়ানশুটার গান (একনলা বন্দুক), ০১টি এলজি, ০৬ রাউন্ড .১২ বোর শর্টগানের গুলি এবং ০২ রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করা হয়। এ সময় মোক্তার হোসেন র‌্যাব-৭ কে জানায় ওইসব অস্ত্র বিক্রির জন্য সে মজুদ করেছে।

এদিকে একই তারিখ রাত সাড়ে ৯টার সময় অপর এক অভিযানে কক্সবাজার আদালতের মামলা নং-৮৯/১৭ ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১১(গ)/৩০ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মিজানুর রহমান কে আটক করে র‌্যাব-৭ এর অভিযানিক দল।

কক্সবাজার র‌্যাব-৭, সিপিসি-২ কোম্পানী কমান্ডার মেজর মোঃ রুহুল আমিন অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যাবস্থা গ্রহনের জন্য চকরিয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা ভৌগলিক ও অর্থনৈতিকভাবে দেশের একটি অতি গুরুত্বপূর্ন স্থান হিসেবে বিবেচিত। র‌্যাব-৭ এই অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষা এবং শান্তি প্রতিষ্ঠায় সর্বদা সচেষ্ট রয়েছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৭ প্রতিষ্ঠালগ্ন থেকেই সবসময় জঙ্গী, অবৈধ অস্ত্র ব্যবসায়ী, অস্ত্রধারী সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী এবং অপহরণকারীদের গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে।