সংবাদদাতা
দাবীকৃত চাঁদা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে কক্সবাজার শহরের কালুর দোকান এলাকার ‘স্বাদ’ নামক অভিজাত মিষ্টি বিপনী বিতানে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। এতে দোকানে অর্ধলক্ষাধিক টাকার মালামাল নষ্ট হয়ে গেছে। লুট করা হয়েছে নগদ টাকা ও মালামাল। রবিবার (৭ মে) দুপুরে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত দোকান মালিক মো. মহসিন কবির অভিযোগ করেন, দীর্ঘ ১০ বছর ধরে তিনি কালুর দোকান এলাকায় ব্যবসা করে আসছেন। বিগত প্রায় ৩ মাস সময় ধরে কিছু বখাটে ও ছিনতাইকারী প্রকৃতির লোক তার দোকানে বসে আড্ডা ও স্বদলবলে বিভিন্ন আইটেমের নাস্তা খেয়ে বিল না দিয়ে চলে যেত। একইভাবে রবিবার দুপুরে চিহ্নিত চাঁদাবাজ শাহজাহান ও রনির নেতৃত্বে একদল বখাটে ২ লাখ টাকা চাঁদা দাবী করে। অন্যথায় ব্যবসা করতে দেবেনা বলে জানায়।
তিনি জানান, চাঁদাবাজদের দাবীকৃত টাকা না দেওয়ায় তাকে মারধর করে ক্যাশবক্সে থেকে আনুমানিক ১২ হাজার টাকা নিয়ে যায়। দোকানের গ্লাস ভাংচুর ও অনেক টাকার মালামাল নষ্ট করা হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।
এ প্রসঙ্গে কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. আসলাম হোসেন জানান, খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।