সংবাদ বিজ্ঞপ্তি
কালি, প্রেসসহ সবকিছু খরচ করে যদি মালিকেরা পত্রিকা প্রকাশ করতে পারে; তাহলে অক্লান্ত পরিশ্রম করে যারা পত্রিকাটি প্রকাশের উপযোগি করে তাদেরকে কেন ন্যায্য মজুরি দেওয়া যাবে না। সাংবাদিকেরা কলম শ্রমিক। তারা যুগ যুগ ধরে ন্যায্য মজুরি বঞ্চিত হয়ে আসছে। বিশেষ করে মফস্বলে অনেক পত্রিকা কর্তৃপক্ষ নূন্যতম সম্মানীও দেয় না। এভাবে আর চলতে পারে না। হয়ত সাংবাদিকদের ন্যায্য মজুরি দেবে; নয়তো পত্রিকা বন্ধ করতে হবে।

গত সোমবার কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেড়ারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি শহীদ উল আলম এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

শহীদ উল আলম বলেন, অধিকার সম্পর্কে নিজেদের সচেতন হতে হবে। তা না হলে কেউ অধিকার এনে দিবে না। মালিকের সাথে নিজেদের সমস্যা গুলো নিয়ে কথা বলতে হবে। বাধ্য করতে হবে ন্যায্য মজুরি দিতে।

তিনি বলেন, সাংবাদিকেরা মালিকের কাছে জিম্মি হয়ে পড়েছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কেউ স্বাধীনতার পক্ষে, কেউ স্বাধীনতার বিপক্ষে। এই দ্বিধা বিভক্তির সুযোগ নিচ্ছে তথ্যমন্ত্রী। একারণে তথ্যমন্ত্রী ৯ম ওয়েজ বোর্ড নিয়ে গড়িমসি শুরু করছেন। শিগগিরই ৯ম ওয়েজ বোর্ডের দাবী জানান তিনি।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক দীপক শর্মা দীপুর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএফইউজে’র যুগ্ন মহাসচিব তপন চক্রবর্তী, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, বিএফইউজে’র নির্বাহী সদস্য অ্যাড. আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি আব্দুল কুদ্দুস রানা, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, দপ্তর সম্পাদক ফরহাদ ইকবাল ও ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আহসান সুমন। এতে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও রিপোর্টার ইউনিটি কক্সবাজারের সদস্যরা উপস্থিত ছিলেন।