শাহজাহান চৌধুরী শাহীন ,কক্সবাজার :

কক্সবাজার শহরের মোহাজেরপাড়ায় এক পাথর ব্যবসায়িকে মারধর করে অর্ধলাখ টাকা লুটের  ঘটনা ঘটেছে। পাথর সরবরাহের পাওনা টাকা চাইতে গিয়ে সোমবার (২৪ এপ্রিল) বিকাল ৫টার দিকে এঘটনা ঘটে। এসময় ফাঁকাগুলি বর্ষণ করে এলাকায় আতংকের সৃষ্টিও করা হয়। এব্যাপারে ৫ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে, কক্সবাজার পৌরসভার ১০ নং ওয়ার্ড মোহাজের পাড়ার বাসিন্দা এনামুল হকের ছেলে পাথর ব্যবসায়ি ইয়াছিন আরাফাত পরিচয়ের সুত্র ধরে স্থানীয় মনছুর আলমসহ আরো কয়েকজনকে কক্সবাজার বিমানবন্দরে উন্নয়ন কাজের জন্য গত ৫ ও ৬ এপ্রিল পৃথক ভাবে প্রায় ৩ লাখ ২৫ হাজার টাকার পাথর বাকীতে সরবরাহ দেন। তবে মনছুর আলমগং প্রায় ১লাখ ৪৭ হাজার টাকা পরিশোধ করেন।

এদিকে, ২৪ এপ্রিল সোমবার বিকাল ৫টার দিকে পাথর সরবরাহের বাকী টাকা চাইতে যান ব্যবসায়ি ইয়াছিন আরাফাত। শহরের মোহাজেরপাড়া ব্রীজের উপর নামকস্থানে পাথর ক্রেতাদের কাছ থেকে পাওনা টাকা চাওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে ইয়াছিন আরাফাতকে এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করা হয়।

আহত ইয়াছিন জানান, এসময় তার কাছ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। আহত ইয়াছিনকে হাসপাতালে চিকিৎসা করা হয়।

পরে বিকাল সাড়ে ৫টার দিকে দুর্বৃত্তরা একই স্থানে ফাঁকাগুলি বর্ষণ করে এলাকায় আতংকের সৃষ্টি করে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এব্যাপারে পাথর ব্যবসায়ি ইয়াছিন আরাফাত বাদী হয়ে পৌরসভার ১০নং ওয়ার্ড মোহাজেরপাড়ার বাসিন্দা মনছুর আলম, নুরুল আলম, হারুন অর রশিদ, আবু ওবায়েদ উদ্দিন নাছির ও আবদুল মালেকের বিরুদ্ধে সোমবার রাতেই কক্সবাজার সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনাটি পুলিশ তদন্ত করছে বলে জানা গেছে।