মুহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ:
টেকনাফের হোয়াইক্যং খারাংখালী-কম্বনিয়াপাড়া সড়কের সংস্কার কাজ দীর্ঘ ১বছরের অধিক সময় অতিবাহিত হলেও মেরামত কাজ সম্পন্ন না হওয়ায় সড়কের খানা-খন্দকে অতিষ্ঠ জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিন দেখা যায়,উপজেলার হোয়াইক্যংয়ের কৃষিজাতদ্রব্য উৎপাদনকারী এলাকাবাসীর একটি গুরুত্বপূর্ণ যাতায়াতের রাস্তা খারাংখালী-কম্বনিয়াপাড়া সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজারো জনসাধারণ,কৃষিজাত পণ্য ও মানুষ বোঝাই যানবাহন যাতায়াত করে। এই এলাকার খারাংখালী পশ্চিম মহেশখালীয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,খারাংখালী বাহারুল উলুম মাদ্রাসা,আজিজিয়া,রিয়াজুল উলুম মাদ্রাসা,দারুত তাওহীদ বালিকা মাদ্রাসার শত শত শিক্ষার্থী যাতায়াত করে। স্থানীয় এমপি আব্দুর রহমান বদি উক্ত এলাকার একটি অনুষ্ঠানে জনসাধারণ ও শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করেই উক্ত সড়কটি দ্রুত সংস্কারের নির্দেশ প্রদান করেন। উক্ত নির্দেশনার আলোকে সংশ্লিষ্ট দপ্তর উক্ত সড়কটি সংস্কারের কাজ শুরু করেন। উক্ত সড়কের এক-তৃতীয়াংশ কাজ হলেও অবশিষ্ট অংশ ফেলে রেখে সংশ্লিষ্ট ঠিকাদার গা ঢাকা দেয় এবং এখনো খোলা সড়কটি পড়ে রয়েছে। সড়কের এই করুণ অবস্থার জন্য রোগী,শিক্ষার্থী ও কৃষিজাত পণ্য বোঝাই যানবাহন চলাচল করতে পারছেনা।
এই ব্যাপারে স্থানীয় মেম্বার আব্দুল জাব্বার বলেন,এলাকাবাসীর তাগাদা অতিষ্ঠ হয়ে এই সড়কটি দ্রুত সময়ে মেরামত কাজ শেষ করার জন্য স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনে লিখিত জানানোর পরও কোন ব্যবস্থা হচ্ছেনা। স্থানীয় মসজিদের ঈমাম নুরুল আলম জানান,এই সড়কটি এভাবে পড়ে থাকায় চরম কষ্টে আছি। সামনে রমজান ও বর্ষাকাল আসছে তাই দ্রুত রাস্তাটি মেরামত না হলে চরম ভোগান্তিতে পড়তে হবে। হ্নীলা হাইস্কুলের ছাত্র ও স্থানীয় বাসিন্দা আরিফ ইশতিয়াক জসিম বলেন,আমরা এই রাস্তা নিয়ে বেশী কষ্ঠে আছি। বর্ষা আসার আগেই রাস্তার উভয় পার্শ্বে ড্রেন তৈরী করা খুবই দরকার। ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ ইসমাঈল বলেন,বর্তমান সরকার খারাংখালী-কম্বনিয়া পাড়া সড়কের মেরামতের ঘোষনা দিয়ে কিছু অংশে কাজ করলেও ঠিকাদার পালিয়ে যাওয়ায় এসব উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে। প্রয়োজনে বর্ষা আসার আগেই পুরান টেন্ডার বাতিল করে হলেও নতুন টেন্ডারের মাধ্যমে জনগুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের দাবী জানাচ্ছি। তবে ভূক্তভোগী এলাকাবাসী ও শত শত শিক্ষার্থী এই সড়কের ব্যাপারে স্থানীয় এমপি আব্দুর রহমান বদির দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।