ঢাবি সংবাদদাতা
বাঙ্গালির ইতিহাস-ঐতিহ্য পহেলা বৈশাখ ও পান্থা-ইলিশ।পহেলা বৈশাখ অসাম্প্রদায়িক বাঙালির উৎসবের দিন।রামু-কক্সবাজার ছাত্র পরিষদের উদ্যোগে প্রতিবারের ন্যায় এবারও বর্ষবরণ,আলোচনা সভা ও প্রীতিভোজের আয়োজন করা হয়।এবারও প্রধান আকর্ষণ পান্থা ইলিশ।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের মার্কেটিং বিভাগের ৪০২ নং রুমে অনুষ্ঠান আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ডঃসিরাজুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ডঃযুবায়ের মোঃ এহেছানুল হক।
প্রধান অতিথি তাঁর বক্ত্যবে বলেন-তোমাদের সবাইকে পড়ালেখার পাশাপাশি আত্মনির্ভরশীল হতে হবে।পরিবারের উপর নির্ভরশীলতা কমাতে হবে।তিনি ছাত্রদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।উল্লেখ্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে কক্সবাজার জেলার প্রথম শিক্ষক।
বিশেষ অতিথি তাঁর বক্তব্যে বলেন-তোমাদেরকে সবার আগে ভালভাবে পড়ালেখা করতে হবে।তিনি সবাইকে কক্সবাজারের নেতৃত্ব দেওয়ার জন্য এগিয়ে যাওয়ার আহ্বান জানান।তিনি রামু-কক্সবাজার ছাত্র পরিষদের ভূয়সি প্রশংসা করেন।এতে আরও উপস্থিত ছিলেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মিজানুর রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি সলিম উল্লাহ সুজন।ফোরামের সাধারণ সম্পাদক এম খোরশেদ আলমের সঞ্চালনায় আরও উপস্হিত ছিলেন সেলিম বাহাদুর,মিনহাজ,রাশেল­ সহ রামু ও কক্সবাজার সদর উপজেলার ঢাবিতে অধ্যায়নরত শিক্ষার্থীবৃন্দ।আলোচ­না শেষে পান্থা-ইলিশ পরিবেশন করা হয়।