এম.জিয়াবুল হক,চকরিয়া:

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার বৃত্তি পেয়েছেন চকরিয়া থানা সেন্টার এলাকায় মনোরম পরিবেশে অবস্থিত শিশুবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ‘চকরিয়া বর্ণমালা একাডেমীর’ ৮ শিক্ষার্থী। ১০ এপ্রিল চট্টগ্রাম শিক্ষার্বোড থেকে প্রকাশিত ফলাফলে বর্ণমালা একাডেমীর ৮ শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন। তারমধ্যে ট্যালেন্টুপুলে পেয়েছেন ৬জন ও সাধারণ গ্রেড পেয়েছেন ২জন। প্রসঙ্গত: ২০১৬ সালে অনুষ্টিত পিইসি পরীক্ষায় বর্ণমালা একাডেমী স্কুলের ৩০জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাশ করে শতভাগ সাফল্য অর্জন করেছে। তারমধ্যে ১৬জন পান গোল্ডেন এপ্লাস।

বর্ণমালা একাডেমীর অধ্যক্ষ মো.নুরুল হোছাইন বলেন, ১০ এপ্রিল চট্টগ্রাম শিক্ষার্বোড থেকে প্রকাশিত ফলাফলে প্রতিষ্ঠানে ৮জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন। তারমধ্যে ৬জন ট্যালেন্টপুলে ও ২জন সাধারণ গ্রেড পেয়েছেন। ট্যালেন্টপুলে প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন আদিব রাজ্জাক নিহাল, শাহনেওয়াজ মোস্তাফা তুহিন, শাহরিয়ার ইফতেখার, উম্মে আয়মুন, কানিজ ফাতেমা মনি, আনিকা সোলতানা (কথামনি)। অপরদিকে সাধারণ গ্রেড পেয়েছেন ইয়াছির আরাফাত, সালমা সাদিয়া।

চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল বলেন, বর্ণমালা একাডেমী স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের অক্লান্ত পরিশ্রম ও দায়িত্বশীল পাঠদানের কারনে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটির সুচনা থেকে প্রতিবছর ফলাফলের ক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করছেন। সাফল্যের ধারাবাহিকতায় এবছরও বর্ণমালার ৮জন শিক্ষার্থী পিইসিতে বৃত্তি পেয়েছেন। আগামীতেও সাফল্য অব্যাহত রাখতে শিক্ষক মন্ডলী, অভিভাবক মহল ও শুভানুধায়ীসহ সকলের কাছে সহযোগিতা এবং আর্শীবাদ প্রত্যাশা করছি।