সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সৈকত এলাকার সুগন্ধা বীচ শুটকি ও অন্যান্য ব্যবসায়ী সমিতির আলোচনা সভা ও বনভোজন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।
বুধবার দুপুরে শহরের ঐতিহ্যবাহী হোটেল লাবণী প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, কক্সবাজার পর্যটনের রাজধানী। এখানে উৎপাদিত হচ্ছে মানসম্মত শুটকি। ক্যামিকেল না মিশিয়ে সম্পূর্ণ অর্গানিক পদ্ধতিতে শুটকি উৎপাদিত হলে এটির গুণগত মান আরও অনেক গুণ বেড়ে যাবে। একদিন কক্সবাজারের শুটকিই বিশ্বব্যাপী রপ্তানী হবে।
অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, আমরা জেনেছি শুটকি ব্যবসায়ীরা উচ্ছেদ আতংকে রয়েছে। রাঘব বোয়ালদের বাদ দিয়ে ছোট ব্যবসায়ীদের উচ্ছেদ কোনদিনও মেনে নেয়া হবেনা। আমরা গরীবদের সাথে রয়েছি।
অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।
তিনি বলেন, বীচ এলাকার শুটকি ব্যবসার ফলে বহু বেকারের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। তাদেরকে যদি উচ্ছেদ করতে হয়, তাহলে আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। নইলে তারা নির্দিষ্ট স্থান থেকে সরবেনা।
বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জল কর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোরশেদুল রহমান তানিম
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল।
তিনি বলেন, যে কোন প্রয়োজনে বীচ এলাকার শুটকি ব্যবসায়ীদের পাশে আছি। ব্যবসায়ী সুখ দুঃখে এমপির পাশাপাশি স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও সহযোগিতা করবে।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুগন্ধা বীচ শুটকি ব্যবসায়ী ও অন্যান্য ব্যবসায়ী সমিতির উপদেষ্টা শামশুল আলম, আবদুর রহমান, কাজী রাসেল আহমদ নোবেল, হাজী জসিম উদ্দিন ছিদ্দিকী, হামিদ হোসেন, মোহাম্মদ কাউসার আলম, জয়নাল আবেদীন কাজল, খালেদ মোশারফ ও বিশিষ্ট ব্যবসায়ী কফিল উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুগন্ধা বীচ শুটকি ও অন্যান্য ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল ছবুর।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সুগন্ধা বীচ শুটকি ব্যবসায়ী ও অন্যান্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজি মোহাম্মদ মফিজ উল্লাহ ও সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান। আলোচনা সভায় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন। পরে মধ্যাহ্ন ভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।