এম.মনছুর আলম, চকরিয়া :
নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল মতে তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বব চকরিয়া উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত ইউনিয়ন পরিষদ নির্বাচন (ইউপি) সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে পূর্ব বড় ভেওলা, ভেওলা মানিকচর ও কোনাখালী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী, সংরক্ষিত নারী সদস্য এবং সাধারন সদস্য পদপ্রার্থীসহ ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে পৃথক পৃথক ভাবে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত তিনটি ইউনিয়নে পৃথক ভাবে ইউপি মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন কক্সবাজার জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল)
তফিকুল আলম।
এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও পূর্ব বড় ভেওলা ইউপি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ডা. সুপন নন্দী, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও ভেওলা মানিকচর-কোনাখালী ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি এএসপি তফিকুল আলম বলেন, আমরা নির্বাচনে কোন ধরণের সহিংসতা হোক তা চাই না। যাতে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিয়ে তাদের বাড়ি ফিরে যেতে পারেন সেই দৃশ্য দেখতে চাই, সেই পরিবেশ যেন থাকে তা নিশ্চিত করতে হবে নির্বাচনে অংশ নেয়া সকল প্রার্থীদের। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দিতে প্রশাসন মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, সকল প্রার্থীদেরকে নির্বাচনী আচরন বিধি যথাযথ প্রতিপালন, নির্বাচন পূর্ববর্তী ও নির্বাচন পরবর্তীতে আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার দায়িত্ব সবার। তাছাড়া নির্বাচন নিয়ে কেউ ঝামেলা সৃষ্টি করলে প্রশাসন তা কঠোর হস্তে মোকাবেলা করবে। আর যেসব কেন্দ্রে গুলো ঝুঁকিপূর্ণ ও সহিংসতার শঙ্কা রয়েছে সেখানে বাড়তি পুলিশসহ প্রশাসনের বাড়তি জনবল দেয়া হবে বলেও তিনি জানান।

উপজেলা শিক্ষা কর্মকর্তা ও ভেওলা মানিকচর- কোনাখালী ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী বলেন,
আইন সবার জন্যই সমান। এখানে একপক্ষে দেখার কোন ধরণের সুযোগ নেই। সবার ক্ষেত্রেই আইন একই। তাই প্রত্যেক প্রার্থী ও তাদের কর্মী সমর্থকের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা, সভা-সমাবেশসহ নির্বাচনের কর্মকান্ড চালাতে হবে। কেউ আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী কর্মকান্ড চালায় তা তাৎক্ষনিক ভাবে প্রশাসন ব্যবস্থা নেবে। শুধুমাত্র সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচনের লক্ষ্যে মাঠ পর্যায়ে এ মতবিনিময় সভা করা হয়েছে।