এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
চকরিয়ায় দোকান জবর দখলে নিতে এক দল ভূমিদস্যু চক্র জেলা আওয়ামীলীগের প্রভাশালী সদস্য আমিনুর রশিদ দুলালকে দিনদুপুরে প্রকাশ্যে হত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই আওয়ামীগ নেতা বাদী হয়ে চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে চকরিয়া পৌর সদরের থানা সেন্টার এলাকায় এ ঘটনা ঘটে।

থানায় দায়ের করা জিডিতে জেলা আওয়ামীলীগ নেতা আমিনুর রশীদ দাবী করেন, চকরিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড থানা সেন্টারে আমার দীর্ঘ ৪০-৪৫ বছর ধরে ভোগ দখলীয় নির্মিত দোকান রয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আমার দোকানের সামনে এসে জোরপূর্বক দোকান দখলের চেষ্টা চালায় উত্তর কাহারিয়াঘোনা এলাকার আজিম উদ্দিনের ছেলে রফিক আহমদ ও তার ৫ ছেলে যথাক্রমে হেলাল উদ্দিন, নাজেম উদ্দিন, কফিল উদ্দিন, রিয়াজ উদ্দিন ও আরিফ উদ্দিনের নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাস। এ সময় তাদের বাঁধা দিতে গেলে জবর দখলকারী চক্র ও ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দিনদুপুরে প্রকাশ্যে আমার ভাড়াটিয়া ও আমাকে হুমকি প্রদর্শন করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে তারা চক্রটি পালিয়ে যায়।

জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল বলেন, ইতিপূর্বে এসব জমি নিয়ে রফিক আহমদ নামে এক ব্যক্তি চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) বরাবরে একটি একটি আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে একটি প্রতিবেদন দাখিল করেন। এতে রফিক আহমদ নিঃস্বত্ববান প্রতীয়মান হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, হত্যার হুমকির ঘটনায় জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল বাদি হয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।