অনলাইন ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত ক্রিকেটার নাসির হোসেন ও বিমানবালা তামিমা সুলতানা তাম্মীর বিয়ে। এবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদনে উঠে এসেছে নাসির-তামিমার বিয়ে অবৈধ। এরপরই রাকিব হাসান জানালেন, তামিমা তাম্মী ফিরতে চাইলে তাকে গ্রহণ করতে আপত্তি নেই তার।

বৃহস্পতিবার আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আদালত প্রঙ্গণে তাকে প্রশ্ন করা হয় তামিমা যদি ফিরে আসতে চায় তাকে কি আপনি গ্রহণ করবেন? জবাবে রাকিব বলেন, তামিমা আইনত এখনো আমার স্ত্রী। সে যদি ফিরতে চায় আমার পক্ষ থেকে কোনো আপত্তি নেই।

এ সময় তিনি আরো বলেন, ‘পিবিআই’র সুষ্ঠু তদন্তে বেরিয়েছে এসেছে প্রকৃত ঘটনা। নাসির ও আমার স্ত্রী তামিমা অবৈধভাবে বিয়ে করেছে। তাই এখন আমি অবশ্যই তামিমাকে আমার ঘরে ফেরত নেব। এরপর সিদ্ধান্ত নেব তার সাথে সংসার করবো, নাকি তালাক দিবো।’

রাকিব হাসান বলেন, ‘তামিমা যদি সংসার করতে চায়, তাহলে বিষয়টিও আমি বিবেচনায় নিবো। আমার আইনজীবীর সাথে বিষয়টি নিয়ে পরামর্শ করবো।’

তিনি বলেন, ‘আমার দায়ের করা মামলায় যেহেতু আদালতে চার্জশিট জমা হয়েছে, সেহেতু বিচারিক কার্যক্রমের মধ্যে দিয়েই আমি এমনটা চাইবো। তাই তামিমা, নাসির ও তামিমার মাকে বিচারের মুখোমুখি করা হোক -এমনটাই আমার চাওয়া।’

এদিকে ক্রিকেটার নাসির হোসেন ও কেবিন ক্রু তামিমা সুলতানা তাম্মীসহ তিনজনকে আদালতে হাজির হতে সমন জারি করা হয়েছে। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালত এ সমন জারি করেন।

এর আগে নাসির ও তামিমার বিয়ে অবৈধ বলে আদালতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পর গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনটি করেন মামলার বাদি তামিমার প্রথম স্বামী ব্যবসায়ী মো: রাকিব হাসান।

তদন্ত প্রতিবেদনের ভাষ্য মতে, রাকিবকে তালাক দেননি তামিমা। লিগ্যালভাবে তালাকের কোনো নোটিশও পাননি রাকিব। তামিমা জালিয়াতি করে তালাকের নোটিশ তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন। যথাযথ প্রক্রিয়ায় তালাক সম্পন্ন না হওয়ায় তামিমা এখনো রাকিবে স্ত্রী বহাল রয়েছেন। দেশের ধর্মীয় বিধিবিধান ও আইন অনুযায়ী, এক স্বামীকে তালাক না দিয়ে অন্য কাউকে বিয়ে করা অবৈধ ও শাস্তিযোগ্য অপরাধ। এমন পরিস্থিতিতে নাসির হোসেন ও তামিমার বিয়ে অবৈধ।

উল্লেখ্য, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারিতে ভালোবাসা দিবসে বিয়ে করেন ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা তাম্মী। গত ১৭ ফেব্রুয়ারি হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ২০ ফেব্রুয়ারি তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়।