মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে ৩ লক্ষ পিচ ইয়াবা টেবলেট সহ ২ জন ইয়াবাকারবারীকে আটক করেছে। রোববার ২৬ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫ টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী বাজারে পাশে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইয়াবা টেবলেট পাচারের খবর পেয়ে র‍্যাব-১৫ এর একটি টিম উল্লেখিত স্থানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কিছু লোক পালাতে চেষ্টা করলে র‍্যাব সদস্যরা পালাতে চেষ্টা করে। এসময় উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর ধামনখালীর গজুঘোনার মোঃ সোনা আলী ও কুলসুমা খাতুনের পুত্র আবদুল মালেক (২৭) এবং একই এলাকার মোহাম্মদ আলম ও জহুরা বেগমের পুত্র ওসমান গণি (২২) কে র‍্যাব আটক করে। অপর ৪ জন ইয়াবাকারবারী মোহাম্মদ শাহজাহান (৪৫), রবিউল শামীম প্রকাশ বুইশ্শ্যা (২২), কামাল উদ্দিন (৩২) এবং মোহসেন আলী (২৪) পালিয়ে যায়। র‍্যাব সদস্যরা ধৃত ইয়াবাকারবারীদ্বয়ের হেফাজত হতে বস্তা ভর্তি ৩ লক্ষ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে। ধৃত ইয়াবাকারবারীরা দীর্ঘদিন ধরে সীমান্ত এলাকা থেকে ইয়াবা টেবলেট এনে দেশের বিভিন্ন স্থানে বেচা-কেনা করত বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উদ্ধারকৃত ইয়াবা টেবলেট সহ ইয়াবাকারবারীদ্বয়কে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি চলছে বলে উখিয়া থানা সুত্রে জানা গেছে।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়,উখিয়া পালংখালী ধামনখালী গৌজুঘোনা এলাকার ওসমান গণি প্রকাশ ওহিদ ওসমান (২২)বিভিন্ন সামাজিক সংগঠনের আড়ালে দিব্যি মাদক কারবার করে আসছে। সোস্যাল মিডিয়ার ফেসবুকে ওহিদ ওসমান নামে একটি একাউন্ট রয়েছে। সেখানে থাইংখালী ব্লাড ডোনার’স ইউনিট,টিম পজেটিভ বাংলাদেশ(TPB),সভাপতি,বঙ্গবন্ধু ছাত্র-একতা পরিষদ,পালংখালী ইউনিয়ন শাখা, সভাপতি, গৌজুঘোনা ছাত্র যুব ঐক্য পরিষদ,থাইংখালী, বাংলাদেশ ছাত্রলীগ উখিয়া উপজেলা শাখার নেতা,কক্সবাজার সরকারী কলেজের ছাত্র, এসব কিছু সাইনবোর্ড লাগিয়ে প্রতিনিয়ত মাদক কারবার করে আসছে ওসমান।যা সচেতন মহলকে ভাবিয়ে তুলেছে।