নিজস্ব প্রতিবেদক:
শহরের কলাতলী উত্তর আদর্শগ্রামে রাস্তা ও ড্রেন নির্মাণে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে। চিহ্নিত ভূমিদস্যু ইলিয়াছ সওদাগর এমন উন্নয়নবিরোধী কর্মকান্ড করছে বলে অভিযোগ স্থানীয়দের। বুধবার (১৫ সেপ্টেম্বর) রাস্তা ও ড্রেন নিমার্ণ কাজে বাঁধা দেওয়ার প্রতিবাদে মিছিল—সমাবেশ করেছে এলাকাবাসী।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম, পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহেদ আলী শাহেদ, কাউন্সিলর নাসিমা আক্তার বকুল, আওয়ামী লীগ নেতা কাজী রাসেল, আদর্শগ্রাম সমাজ কমিটির সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সহ—সভাপতি মতিউর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, এই এলাকায় ৫ হাজার মানুষের বসবাস। দীর্ঘদিন এসব মানুষ রাস্তা ও ড্রেন নিয়ে কষ্টে ছিল। তাই সরকারের উন্নয়নের ধারায় কক্সবাজার পৌরসভা এখানে রাস্তা ও ড্রেন নির্মাণের উদ্যোগ নেয়। সম্প্রতি ড্রেনের কাজ শুরু হয়েছে। এরপর রাস্তা ঢালাইয়ের কাজ চলবে।

কিন্তু বতর্মানে উন্নয়ন কাজে এলাকাবাসীর বিরুদ্ধে অবস্থান করছে চিহ্নিত ভূমিদস্যু ইলিয়াছ সওদাগর। তিনি নিজ স্বার্থে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে বাঁধা দিচ্ছে। অচিরেই তাঁর অপতৎপরতা বন্ধ না হলে এলাকার সর্বস্তরের মানুষ আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে। মিছিল—সমাবেশে এলাকার শত শত মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে সরেজমিন পরিদর্শন করেন কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী এ.কে.এম তারিকুল আলম। তিনি এলাকার মানুষকে শান্ত থাকার আহবান জানান। এসময় তিনি বলেন, পৌর মেয়রের নির্দেশনায় উন্নয়ন কর্মকান্ড অব্যাহত থাকবে। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম, সহকারি প্রকৌশলী টিটন দাশ ও ঠিকাদার শাহজাহান মনির।