সোয়েব সাঈদ, রামু
রামুতে নানা আনুষ্ঠানিকতায় শিক্ষা বান্ধব প্রতিষ্ঠান গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা ছাড়াও ভার্চুয়াল ইভেন্ট এক মিনিট ভিডিও প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও কেক কাটার আয়োজন করা হয়।
গেøাবাল ইংলিশ লার্নিং সেন্টারের সাংগঠনিক সম্পাদক ফাহিমা ইসলাম আরাবি’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নাজনীন আক্তার মেরী।
এতে উদ্বোধনী বক্তব্য রাখেন- জিইএলসির প্রধান প্রশিক্ষক ও এ্যডুন্যাশন ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ রবিউল করিম আকাশ। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষিকা নাজনীন আক্তার মেরী ইংরেজি শিক্ষার বহুবিধ ব্যবহার ও বর্তমানে সকল ক্ষেত্রে ইংরেজি শিক্ষার আবশ্যিকতা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ কেক কেটে গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের ৪র্থ বর্ষপূর্তির শুভ সূচনা করেন। পরে ভার্চুয়াল ইভেন্টের বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন- ক্লাবের সদস্য ইফফাত আফিফা তাসফিয়া, দ্বিতীয় স্থান অধিকার করেন আফনান ইসলাম নোভা, তৃতীয় স্থান অধিকার করেন জাহেদুল ইসলাম নায়েম এবং চতুর্থ স্থান অধিকার করেন কিডস ক্লাবের সদস্য লাবিব শাহারিয়া আসফা।
জিইএলসি সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহীমের তত্বাবধানে অফিস সম্পাদক তৌফিক এবং সদস্য জেসিকা আজাদ ও নোভার সহযোগিতায় অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন- জিইএলসি এর প্রশিক্ষক বোরহান উদ্দিন ইমরোজ।
অনুষ্ঠানে গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টারের সভাপতি সাহেদুল ইসলাম রায়হান বলেন জিইএলসি প্রতিষ্ঠালগ্ন থেকে এ অঞ্চলের দরিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তা, প্রতি বছর ইফতার সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ, দূর্যোগকালীন খাদ্য সহায়তা, করোনাকালীন সময়ে মাস্ক, স্যানিটাইজার বিতরণ এবং সামাজিক দূরত্বের জন্য দোকানে দোকানে আয়তকার অঙ্কন ইত্যাদি কার্যক্রম সম্পন্ন করে আসছে। সবার সহযোগিতায় ভবিষ্যতেও জিইএলসি এ ধরনের মানবিক ও জনকল্যাণমূলক কর্মকান্ড অব্যাহত রাখবে।