সিবিএন ডেস্ক: করোনাকালে এককভাবে অনলাইনে ৪০০টি ক্লাস নিয়ে মাইলফলক সৃষ্টি করেছেন কক্সবাজার সিটি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম। এই অসামান্য অবদানের জন্য তাকে শিক্ষার্থীরা ‘হিরো অব দ্য সিটি কলেজ’ উপাধি দিয়ে সম্বর্ধিত করেছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সায়মুন সংসদের মিলনায়তনে দুপুরে আলোচনা ও কেক কেটে অনুষ্ঠান উদযাপন করা হয় ।
এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আকতার চৌধুরী।

তিনি বলেন, করোনার চরম সংকটে, লকডাউনে আমরা সবাই ঘরের ভেতর বন্দি ছিলাম। কিন্ত অনলাইন ক্লাস হঠাৎ আলোর ঝলকানির মত শিক্ষা ব্যবস্থায় এক বৈপ্লবিক পথ দেখায়। কক্সবাজার সিটি কলেজের শিক্ষক মন্ডলী এ সংকটকালে প্রায় ১ হাজার অনলাইন ক্লাস করেছে । এর মধ্যে প্রভাষক জাহাঙ্গীর আলম এককভাবে ৪০০ ক্লাস করে সারা দেশে নজির সৃষ্টি করেছেন। এটি আমাদের জন্য গৌরবের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জেবুননেছা। তিনি বলেন , প্রভাষক জাহাঙ্গীর করোনা সংকটে জীবনের পরোয়া না করে শ্রম ও মেধা দিয়ে অনলাইন ক্লাস করে ছাত্রছাত্রীদের শিক্ষা জীবন রক্ষা করেছেন। এটা মাইলফলক হয়ে থাকবে।

প্রভাষক জাহাঙ্গীর আলম বলেন , করোনা সংকটে কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্যথিং অং স্যারের উৎসাহ ও সহযোগিতা না পেলে আমার এ অর্জন সম্ভব হত না। আমি শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের প্রতি দায়িত্ব পালন করেছি মাত্র।

এতে আরো বক্তব্য রাখেন সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক নুরুল আবছার সিকদার, উপস্থিত ছিলেন প্রভাষক রশিদ আহমদ, প্রভাষক সালাহ উদ্দীন ও প্রভাষক শহিদুল আলম।

অনুষ্ঠানে কলেজের বহু শিক্ষার্থী অংশ নেন। অতিথি এবং শিক্ষার্থীরা প্রভাষক জাহাঙ্গীর আলমের ভুয়সী প্রশংসা করেন।