আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) :
কক্সবাজারের টেকনাফের শালবাগান রোহিঙ্গা শিবিরে এক অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছে এপিবিএন পুলিশ সদস্যরা। এ ঘটনায় অপহরণকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে।
সোমবার ভোরে টেকনাফের ২৬ নং শালবাগান রোহিঙ্গা শিবিরে দায়িত্বরত ১৬ আমর্ড ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশ সদস্যরা পাহাড়ি ছড়ার পাশে অভিযান চালিয়ে সশস্ত্র দুবৃর্ত্তদের হাতে অপহরণের শিকার ব্যক্তিকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করতে সক্ষম হয়।
উদ্ধার হওয়া ভিকটিম হচ্ছে শালবাগান রোহিঙ্গা শিবিরের ব্লক-ই/৫ এর বাসিন্দা আবুল কালামের ছেলে নাজিম উদ্দিন (২০) এবং অপহরণকারী চক্রের সদস্যরা হচ্ছে ব্লক-এ/৪ এর বাসিন্দা মৃত দুদু মিয়ার ছেলে আবুল কাশেম (৩২), ব্লক-ডি/২ এর বাসিন্দা ছিদ্দিকের ছেলে নুর কামাল (২৫) এবং ব্লক-ই/৮ এর বাসিন্দা মৃত দিল মোহাম্মদের ছেলে মোঃ কাউসার ওরফে হাফেজ ইউনুস (৩১)।

আটককৃতরা পূর্বেও ওই ক্যাম্প এবং অন্যান্য ক্যাম্পের অনেকই অপহরণ ও ডাকাতির সাথে জড়িত ছিল। এছাড়াও আটককৃত আসামিদের বিরুদ্ধে বিভিন্ন ক্যাম্পে মাদক কারবারসহ ক্যাম্প এলাকার আইন শৃঙ্খলা পরিপন্থী অনেক অপকর্মের সাথে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে টেকনাফ ও উখিয়া থানায় একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ আগষ্ট বিকাল সাড়ে ৩ টার দিকে শালবাগান ক্যাম্পের ব্লক-ই/৪ হতে সন্ত্রাসী গ্রুপের ৮/৯জন সশস্ত্র সন্ত্রাসী উদ্ধারকৃত ভিকটিমকে অপহরণ করে নিয়ে যায়। পরে ১৬ এপিবিএন পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে ভিকটিম নাজিম উদ্দিনকে উদ্ধার করতে সক্ষম হয়।
১৬ এপিবিএন অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক ওই সংবাদের সত্যতা নিশ্চিত করে
জানান, এই ব্যাপারে ভিকটিমের পিতা বাদী হয়ে টেকনাফ মডেল থানায় মামলা দায়েরেরর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে এবং পলাতক অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।