মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ২৯ আগস্ট রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা “কক্সবাজার বিমানবন্দরে রানওয়ে সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করবেন। সংশ্লিষ্ট সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন সকাল সাড়ে ১০ টায় ঢাকার প্রান্তে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কক্সবাজার বিমানবন্দর প্রান্তে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, সচিব মোঃ মোকাম্মেল হোসেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান, কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দ সাইমুম সরওয়ার কমল, জাফর আলম, আশেক উল্লাহ রফিক, শাহীন আকতার চৌধুরী, কানিজ ফাতেমা আহমেদ, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত থাকবেন বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আহমেদ কায়কাউস গণভবনে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করার কথা রয়েছে।

এই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এবং প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, সচিব মোঃ মোকাম্মেল হোসেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, বেসামরিক বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান সহ অন্যান্যরা শুক্রবার ২৭ আগস্ট কক্সবাজার আসছেন।

প্রসঙ্গত, কক্সবাজার বিমানবন্দরের রানওয়েকে এক হাজার ৫ শত ৬৮ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে ৯ হাজার ফুট দীর্ঘ থেকে ১০ হাজার ৭০০ ফুটে উন্নীত করা হবে। এরমধ্যে ৩০০ ফুট রানওয়ে নির্মাণ করা হবে সমুদ্রের উপর। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে কক্সবাজার বিমানবন্দর একটি আধুনিক আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত হবে।