শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া:
কুতুবদিয়া প্রেসক্লাবের সভাপতি ও বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শহিদ উদ্দীন ছোটন টিকা নেওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছে কোভিড-১৯ এর টিকা গ্রহণের কার্যক্রম।

শনিবার (৭ আগষ্ট) সকাল ১০টার দিকে টিকা কোভিট-১৯ টিকাদান কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরের জামান চৌধুরী।

এসময় তিনি বলেন, সারাদেশের ন্যায় কুতুবদিয়া বড়ঘোপ ইউনিয়ন পরিষদেরও গণটিকা প্রদান কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়েছে।

এতে প্রতি ইউনিয়নের বয়স্ক ও প্রতিবন্ধীকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক পর্যায়ক্রমে সব জনগণকে এই টিকা প্রদান করা হবে, ইনশাআল্লাহ।

বড়ঘোপ ৫নং ইউনিয়নে উক্ত টিকাদান কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ওমর হায়দার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী, আবাসিক অফিসার ডা. রেজাউল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, সাংবাদিকসহ প্রমুখ।

স্বাস্থ্য প্রশাসক ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী জানান, প্রথম দিনে প্রতিটি ইউনিয়নে ৬শত করে ৬টি ইউনিয়নে মোট ৩ হাজার ৬শত টিকা প্রদান করা হবে। পর্যায়ক্রমে সকলকে এই টিকার আওতায় আনা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য টিকাদান সম্পন্ন করতে রেজিস্ট্রেশনের ক্ষেত্রে সরকারি-বেসরকারি সংস্থার পাশাপাশি স্বেচ্ছাসেবী বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ফ্রিতে রেজিস্ট্রেশন সম্পন্ন করে সহযোগিতা করে যাচ্ছেন।