সংবাদদাতা :
কক্সবাজারের উখিয়ার পালংখালীতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে পাহাড় কেটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার সহ বিপুল পরিমাণ আনুষাঙ্গিক যন্ত্রপাতি জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ। এসময় পাহাড় কেটে বালু উত্তোলনে জড়িত থাকার অপরাধে নুরুল আলম (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) বিকাল ৪ টার দিকে উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তাজ উদ্দিন এর সার্বিক সহযোগীতায় ও উখিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ গাজী শফিউল আলম এর নেতৃত্বে এবং থাইংখালী বিট কর্মকর্তা মোঃ রাকিব হোসাইন সহ উখিয়া থানা পুলিশ বন বিভাগের স্টাফদের সাথে নিয়ে পালংখালীর ৮ নং ওয়ার্ডের ফারিরবিল কোণারপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

এবিষয়ে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মো: শফিউল আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একটি পাহাড় খেকো সিন্ডিকেট অবৈধভাবে পাহাড় কেটে মাটি করে আসছে।তৎক্ষণাৎ আমার নির্দেশনায় থাইংখালী বন বিট কর্মকর্তা মোঃ রাকিব হোসাইন বিটের স্টাফদের নিয়ে উক্ত স্হানে অভিযানে যান,পরে আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উখিয়া থানা পুলিশের উপস্থিতিতে মেশিন এবং বালি উত্তোলনের বিভিন্ন সরঞ্জাম জব্দ করেছি। এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে বন আইনে মামলা রুজু করা হবে।