জাহাঙ্গীর আলম,টেকনাফ:

কক্সবাজার টেকনাফ রোহিঙ্গা শিবির গুলোতে অপহরণে প্রবণতা দিন দিন বাড়লেও ক্যাম্পে দায়িত্ব থাকা ১৬ এপিবিএন পুলিশের কঠোর নজরদারি ও কঠোর অবস্থানের কারণে অপহরণ চক্র ও সন্ত্রাসী’রা অপহরণে ব্যর্থ হয়েছে।

জানা যায় , রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্ব থাকা ১৬ এপিবিএন পুলিশের তৎপরতা ও কঠোর নজরদারির কারণে অপহরণ চক্র ও সন্ত্রাসীদের হাত থেকে ৮ জুলাই অনুমান ২০:০০ টার সময় রোহিঙ্গা শরনার্থী দিল মোহাম্মদ (৩০) ( ২৫নং ক্যাম্প আলীখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল আমিনের পুত্র, ব্লক-ডি,ঘর নং-৮২০) রক্ষা পেল।

কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক(এসপি) মোঃ তারিকুল ইসলাম তারিক জানান, ৮ জুলাই রোহিঙ্গা দিল মোহাম্মদ(৩০) পিতাঃ নুরুল আমিন, এফসিএন-২৪৯৬১০, ব্লক-ডি/১০, ঘর নং-৮২০, ক্যাম্প-২৫ (আলীখালী)টেকনাফ কে ব্লক-ডি/১০ এলাকার নির্জন রাস্তায় আসলে অজ্ঞাত ৩/৪ জন তার পথরোধ করে এবং পিছন থেকে গলায় ছুরি ধরে জোরপূর্বক পাহাড়ের দিকে নিয়ে যাচ্ছে মর্মে সংবাদ পাওয়া যায়।
উক্ত সংবাদের ভিত্তিতে আলীখালী ক্যাম্পে টহলরত এপিবিএন অফিসার ও ফোর্স তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে ব্লক-ডি/১০ তুলা বাগানের পানির ট্যাংকির উত্তর পার্শ্বে পৌছলে দুস্কৃতকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ভিকটিমকে রেখে দ্রুত পাহাড়ের দিকে চলে যায়।
তিনি আরো জানান,এ ঘটনার সাথে সম্পৃক্ত আসামীদের গ্রেফতারে আলীখালী এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স তৎপর রয়েছে।

এবং ভিকটিমকে উদ্ধারপূর্বক মাঝিদের মাধ্যমে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে l