মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে ৫০ হাজার পিচ ইয়াবা টেবলেটসহ ৩ জন ইয়াবাকারবারীকে গ্রেপ্তার করেছে। বুধবার ৭ জুলাই সকাল ১০ টা ২০ মিনিটের দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার থাইংখালী কেন্দ্রীয় জামে মসজিদের সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করে কক্সবাজারমুখী একটি সিএনজি থেকে অর্ধ লক্ষ ইয়াবা ও ইয়াবাকারবারীদেরকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‍্যাব-১৫ এর একটি অভিযানিক টিম উল্লেখিত স্থানে তল্লাশির একপর্যায়ে একটি সিএনজি-কে থামার জন্য সিগন্যাল দিলে সিএনজি থেকে ৫ জন লোক পালাতে চেষ্টা করে। তখন ৩ জন কে র‍্যাব সদস্যরা আটক করে। বাকী ২জন পালিয়ে যায়। পরে
তাদের হাতে থাকা কাপড়ের ব্যাগ ও সিএনজি তল্লাশি করে ৫০ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। ইয়াবা বহনকারী সিএনজি’টি জব্দ করা হয়েছে।

ধৃত ইয়াবাকারবারীরা হচ্ছে-পালংখালী ইউনিয়নের থাইংখালীর উত্তর রহমতের বিল গ্রামের মোঃ মফিজ প্রকাশ মফিজ মিস্ত্রি ও রাশেদা বেগমের পুত্র সরওয়ার আলম (২২), থাইংখালীর দামনখালী গ্রামের ছৈয়দ আহমদ ও মনোয়ারা বেগমের পুত্র মোঃ মোবারক (১৮) এবং থাইংখালীর উত্তর রহমতের বিল গ্রামের মোঃ মিয়া ও সাজোয়ারা বেগমের পুত্র আবদুল্লাহ আল মামুন (২১)।

ইয়াবাকারবারী ত্রয় দীর্ঘদিন ধরে সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য এনে দেশের বিভিন্ন স্থানে বেচা-কেনা করত বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। র‍্যাব-১৫ ইয়াবাকারবারীদেরকে উখিয়া থানায় সোপর্দ করেছে এবং তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে কোর্ট পুলিশের মাধ্যমে আদালতে চালান দেওয়া হয়েছে বলে উখিয়া থানা সুত্রে জানা গেছে।