খালেদ হোসেন টাপু,রামু :
সরকার ঘোষিত ৭ দিনব্যাপী কঠোর লকডাউনের তৃতীয় দিনে সারা দেশের ন্যায় রামুতেও আইন-শৃঙ্খলা বাহিনী লকডাউন কার্যকরে মাঠে রয়েছেন।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল‍্যাবে রামু উপজেলার ৬জন ব‍্যক্তি করোনা আক্রান্ত হওয়ার খবর রামু স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।
শনিবার ৩ জুলাই সকাল থেকে রামু চৌমুহনী স্টেশন,তেমুহনী ষ্টেশন, রামু বাইপাস, রামু কলেজ গেইট, রামু হাসপাতাল গেইট, চা বাগান বাজার, চাকমারকুল, জোয়ারিয়ানালা, রশিদনগর সহ বেশ কিছু এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পাশাপাশি সেনাবাহিনী বিজিবি র‍্যাব পুলিশ আনসার গ্রাম পুলিশ ও স্কাউট দলের তৎপরতা দেখা গেছে। বিভিন্ন জায়গায় টহল দিতে দেখা গেছে তাদের। রামুর বিভিন্ন জায়গায় চেকপোস্টে তল্লাশি চালানো হয়েছে ।
জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বের হলে গত দু’দিনের মতো ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন। এছাড়া জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখানো ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাসির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা তাদের গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।
এদিকে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান লকডাউনের তৃতীয় দিনে মাক্স পরিধান ব্যতিত অযথা বের হয়ে রাস্তায় আশায় কিছু ব্যক্তিকে জরিমানা করা হয় এবং মাইকিং এর মাধ্যমে সবাইকে বার বার সতর্ক করা হয়। তিনি সাত দিনের লকডাউন সফল করতে মাঠে থাকবেন বলেও জানান।
তৃতীয় দিনে লকডাউন বাস্তবায়নে রামুতে নেতৃত্বে ছিলেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব উল করিম এবং উপজেলা সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ সরওয়ার উদ্দিন।