মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) এর কক্সবাজার জেলা কার্যালয়ে কর্মরত এসআই মাসুদ রানা ১১ হাজার ৫৬০ পিস ইয়াবা টেবলেটসহ চট্টগ্রামে র‍্যাব-৭ এর হাতে আটক হয়েছেন। গত ২৭ জুন রোববার দুপুরে কর্ণফুলী থানাধীন পটিয়া ক্রসিং থেকে তাকে গ্রেফতার করা হয়। বিশ্বস্ত সুত্র সিবিএন-কে এ তথ্য নিশ্চিত করেছে।

চট্টগ্রামের কর্ণফুলী থানা সুত্র জানিয়েছে, রোববার ২৭ জুন পটিয়া ক্রসিংয়ের ভেল্লাপাড়া সেতু পয়েন্টে কক্সবাজার থেকে চট্টগ্রামগামী একটি প্রাইভেটকারে তল্লাশি চালায় র‌্যাব-৭ এর একটি দল। সেসময় তারা গাড়ির সিটের নিচ থেকে ১১ হাজার ৫৬০ ইয়াবা টেবলেট উদ্ধার করে এবং এসআই মাসুদ রানা’কে গ্রেফতার করে। পরে রাতে জব্দকৃত গাড়ি, ইয়াবাসহ অভিযুক্ত এসআইকে পুলিশের কাছে সোপর্দ করে র‌্যাব-৭।

র‌্যাব-৭ এর উপ-সহকারী পরিচালক মনিরুজ্জামান বাদী হয়ে ইয়াবা টেবলেট সহ গ্রেপ্তার হওয়া এসআই মাসুদ রানার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় চট্টগ্রামের কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করে। পরে এসআই মাসুদ রানা’কে সোমবার আদালতে তোলা হলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।

গ্রেফতার হওয়া এসআইর নাম মো. মাসুদ রানা কক্সবাজার পিবিআইয়ে কর্মরত ছিলেন।কক্সবাজার পিবিআই’র পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, অভিযুক্ত এসআই কর্তব্যরত অবস্থায় ছিলেন এবং রোববার তিনি একটি মামলার তদন্তের নাম করে জিডি মূলে অফিস থেকে বের হন। অভিযুক্ত এসআইর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তার রেকর্ড ও অন্যান্য তথ্য সদর দফতরে পাঠানো হয়েছে। আরেকটি সুত্র জানিয়েছে, গ্রেফতার হওয়া এসআই মো. মাসুদ রানাকে কক্সবাজার জেলা কার্যালয় হতে প্রেরিত তথ্যের ভিত্তিতে সরকারি চাকুরীবিধি অনুযায়ী তাকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত কক্সবাজার পিবিআই এর এসআই মাসুদ রানা এর আগে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশেও কর্মরত ছিলেন।