মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের সিনিয়র সাংবাদিক, ডেইলি ফিনেন্সিয়াল এক্সপ্রেস এর তৎকালীন কক্সবাজার জেলা প্রতিনিধি, আবদুল মোনায়েম খান এর প্রথম মৃত্যু বার্ষিকী সোমবার ৭ জুন। ২০২০ সালের এদিনে করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সততার মানদন্ডে উত্তীর্ণ, পেশাদার এই সাংবাদিক সবাইকে শোকের সাগরে ভাসিয়ে ৫৪ বছর বয়সে না ফেরার দেশে চলে যান। একইদিন রাত সাড়ে ১০ টার দিকে কক্সবাজার শহরের দক্ষিণ তারাবনিয়ার ছরা কবরস্থান মাঠে মরহুম আবদুল মোনায়েম খান এর নামাজে জানাজা শেষে একই কবরস্থানে তাঁর পিতার কবরের পাশে তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

কক্সবাজার প্রেস ক্লাবের সাবেক সদস্য, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের প্রতিষ্ঠাতা সদস্য,
সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খান কক্সবাজার শহরের দক্ষিণ তারাবনিয়ার ছরা কবরস্থান রোডের মরহুম কানুনগো বদিউল আলম ও মরহুমা সাজেদা খানমের জ্যেষ্ঠ পুত্র।

মরহুম সাংবাদিক আবদুল মোনায়েম খান এর একমাত্র কন্যা সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিদ্যা বিষয় নিয়ে অনার্স তৃতীয়বর্ষে অধ্যয়নরত এবং একমাত্র পুত্র সন্তান আবদুল মোহাইমেন খান কক্সবাজার সিটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

অনেক জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করা সাংবাদিক আবদুল মোনায়েম খান এর মৃত্যুর মাত্র ২ দিন পর ২০২০ সালের ৯ জুন পুত্রের মৃত্যু শোকে মাতা সাজেদা খানম ইন্তেকাল করেন।

সাংবাদিক আবদুল মোনায়েম খান এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কক্সবাজার ও চট্টগ্রাম শহরে তার ছোট ভাই জীবন বীমা কর্পোরেশনের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) আবদুল বাসেত খানের বাসায় পৃথকভাবে খতমে কোরআন, দোয়া মাহফিল ও কবর জেয়ারতের ব্যবস্থা করা হয়েছে বলে আবদুল বাসেত খান জানিয়েছেন।