ওসমান আবির:

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মিটিং করার অভিযোগে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নৌকার প্রার্থী সোনা আলীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে উপজেলা নির্বাচন অফিস।গতকাল শুক্রবার (৪ জুন ) সন্ধ্যায় লিখিত নোটিশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সাবরাং-সেন্টমার্টিন ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজুল আলম।

মাহফুজুল আলম বলেন, আচরণ বিধি অমান্য করে নির্বাচনী এলাকায় ঘরোয়া বৈঠক করে নির্বাচনী প্রচারণার দায়ে তাকে কারণ দর্শানো নোটিশ পাঠানো হয়েছে।আগামী দুই কার্যদিবসের মধ্যে লিখিতভাবে তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

লিখিত নোটিশে বলা হয়েছে, “উপযুক্ত বিষয়টি জানানো যাচ্ছে যে, বন্ধ ঘোষিত ১ম পর্যায়ের ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন আগামী ২১ জুন ২০২১ খ্রিস্টাব্দে তারিখে অনুষ্ঠিত হবে। উক্ত বন্ধ ঘোষিত নির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত কার্যক্রম বা নির্বাচনীয় প্রচারণা সংক্রান্ত নির্দেশনা অদ্যবধি পাওয়া যায় নি। এমতাবস্থায়,আপনি গত ০৩/০৬/২০২১ খ্রিস্টাব্দে তারিখ রাত্রি বেলা আপনার নির্বাচনী এলাকায় ঘরোয়া বৈঠক/উঠান বৈঠক অনুষ্ঠান করার মাধ্যমে নির্বাচনী প্রচারনা কার্যক্রম করেছেন মর্মে বিশ্বস্থ সূত্রে জানা যায়। যার মাধ্যমে নির্বাচন আচরণ বিধিমালা স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে নিম্ন সাক্ষীকারীর নিকট প্রতীয়মান। এতদপ্রেক্ষিতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করায় কেন আপনার বিরুদ্ধ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ আগামী ২ (দুই) কার্য্য দিবসের মধ্যে নিম্ন সাক্ষরকারী কে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হল”