মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ার ছরা সিকদার বাজারে কুখ্যাত সন্ত্রাসী আশু আলী-তারেক গ্রুপের সাথে সন্ত্রাসী রায়হান গ্রুপের মধ্যে সশস্ত্র সংঘর্ষে ২ জন সন্ত্রাসী নিহত ও ১ জন আহত হয়েছে।

সোমবার ৩১ মে বিকেল ৫ টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষে ঘটনাস্থলেই সন্ত্রাসী শাহেদুল হক (২২) নিহত হয়। নিহত শাহেদুল হক শহরের টেকপড়ার জামে মসজিদ রোডের মুজিবুল হকের পুত্র। পরে মুমূর্ষু অবস্থায় গুলিবিদ্ধ ২ সন্ত্রাসীকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে রুমালিয়ার ছরার রায়হান (২৪) নামক আরো এক সন্ত্রাসীর মৃত্যু ঘটে। নিহত রায়হান দক্ষিণ রুমালিয়ার ছরার বাঁচামিয়ার ঘোনার নুরুল আলমের পুত্র। নিহত রায়হান ২০১৮ সালে বাঁচামিয়ার ঘোনায় নিহত মেধাবী কলেজছাত্র এ.এইচ.এম তানভীর হত্যা মামলার এজাহার ও চার্জশীটভূক্ত আসামি। নিহত ২ জনই শাহেদ গ্রুপের সদস্য বলে জানা গেছে। ঘটনাস্থল থেকে নিহত সন্ত্রাসী শাহেদের লাশ ময়নাতদন্তের জন্য পুলিশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

উভয় গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার ও অবৈধ লেনদেনের ভাগবাটোয়ারা নিয়ে এই সংঘর্ষ হতে পারে বলে প্রাথমিক ধারণা করেছেন-কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গিয়াস। তিনি জানান, লাশ ২ টির সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। নিহতদ্বয়ের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন-ওসি শেখ মুনীর উল গিয়াস।

কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে যেকোন মূল্যে সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হবে বলে তিনি এলাকাবাসীকে আশ্বস্ত করেছেন।