ইমাম খাইর, সিবিএন:

কক্সবাজার সদরের পিএমখালীর তোতকখালীর ছয় ভাইয়ের পাড়া এলাকার একটি চিংড়ি প্রজেক্ট থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ। যা দেখতে লম্বাটে, ওজন হবে প্রায় ১০ কেজি।

রবিবার (৩০ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার সদর থানার একদল পুলিশ গিয়ে ঘটনাটি নিশ্চিত হয়। বর্তমানে সেটি পুলিশের সংরক্ষণে রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য তাজ উদ্দিন সিকদার তাজ মহল সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার বিকাল ৩টার দিকে রবিউল নামের এক ব্যক্তি মাছ ধরতে গেলে তোতকখালীর ছয় ভাইয়ের পাড়ার উত্তর পাশের চিংড়ি প্রজেক্টের ভেতর লম্বা, অনেকটা বোমা সদৃশ একটি বস্তু দেখতে পায়। তিনি ঘটনাটি তাৎক্ষণিক এলাকাবাসীকে জানায়। পরে, থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তা নিশ্চিত হয়। বর্তমানে এটি পুলিশের পাহারায় রয়েছে।

মেম্বার তাজ মহল আরো জানান, উদ্ধারকৃত বস্তুটি দেখতে অনেক দিনের পুরাতন বোমার মতো। আকৃতিতে এক হাত মতো হবে।  ঘটনাস্থলে রয়েছেন কক্সবাজার সদর মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মানিক কুমার চৌধুরী ও মোশারফ হোসেন। তারা সংশ্লিষ্টদের সাথে কথা বলে সিদ্ধান্ত নেবেন।

ঘটনাস্থল থেকে এসআই মানিক কুমার চৌধুরী কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)কে জানিয়েছেন, খবর পেয়ে পুলিশের একটি টিম রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঘটনাস্থলে পৌঁছে। প্রাথমিকভাবে এটি দেখতে বোমা বলে ধারণা করছে স্থানীয়রা।

তিনি জানান, উর্ধ্বতন প্রশাসনকে বিষয়টি অবগত করানো হয়েছে। বোমা ডিসপোজল টিম পৌঁছে করণীয় ঠিক করবেন। আপাতত: এলাকাবাসীর সহযোগিতায় বোমা সদৃশ বস্তুটি তাদের নিরাপত্তা বেষ্টনীতে রাখা হয়েছে।

এতে আতঙ্কিত হওয়ার মতো পরিবেশ সৃষ্টি হয় নি বলেও জানান এসআই মানিক কুমার চৌধুরী।