মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ টেকনাফে লেদায় জাফর মার্কেটের মা মেডিকোর সামনে এক অভিযান চালিয়ে ৩০ হাজার পিচ ইয়াবা টেবলেট সহ তিন জন ইয়াবাকারবারীকে গ্রেপ্তার করেছে। রোববার ২৩ মে রাত সাড়ে ৯ টার দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লিখিত স্থানে ইয়াবা বেচা কেনার জন্য ইয়াবাকারবারীরা অবস্থান করার খবর পেয়ে র‍্যাব-১৫ এর একটি অভিযানিক টিম উক্ত স্থানে গেলে মাদককারবারীরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালাতে চেষ্টা করে। এসময় র‍্যাব সদস্যরা উক্ত মাদককারবারীদেরকে আটক করে। পরে তাদের কাছে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ৩০ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়।

ধৃত মাদককারবারীরা হচ্ছে- হ্নীলা ইউনিয়নের পূর্ব লেদার এয়াকুব আলীর পুত্র
মো: হাছান (৫৫), হোয়াইক্ষ্যং জিমংখালীর নুরুল আলমের পুত্র জসিম উদ্দিন (৩০) ও হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার মঈনুদ্দিনের পুত্র মোঃ তারেক (২১)।

ধৃত ইয়াবাকারবারীদেরকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তাদেরর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে টেকনাফ মডেল থানা পুলিশ সুত্রে জানা গেছে।

আাসামীরা দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য এনে দেশের বিভিন্ন স্থানে বেচা-কেনা করত বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।