প্রেস বিজ্ঞপ্তি :

প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবের দফতরে অন্যায় ভাবে ৫ ঘন্টা আটকে রেখে নির্যাতন ও পরে মিথ্যা মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সিবিইউজে।

মঙ্গলবার এক বিবৃতিতে সিবিইউজে সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল এক বিবৃতিতে সাংবাদিক রোজিনাকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তাঁর নি:শর্ত মুক্তি দাবি করেন।

বিবৃতিতে সাংবাদিক নেতাদ্বয় বলেন, সাংবাদিক রোজিনার মত একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ধরণের আচরণ মুক্ত সাংবাদিকতা ও সংবাদ-মাধ্যমের স্বাধীনতার জন্য বড় বাধা। যা দেশের গণতন্ত্রকে চরম ভাবে ব্যাহত করবে। ন্যায় বিচার প্রতিষ্ঠা ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সাংবাদিক রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং তাঁর উপর নির্যতনের ঘটনায় যারা জড়িত তাদের শাস্তির দাবি জানান সিবিইউজে নেতৃদ্বয়।

এই ব্যাপারে সিবিইউজে’র পক্ষ থেকে গণতন্ত্রের মানস কন্যা ও দেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হস্তক্ষেপ কামনা করা হয়।