অনলাইন ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের দ্বারা বিরোধী বিএনপির নেতাকর্মীরা গুম, হত্যা ও নিপীড়নের শিকার হওয়ার অভিযোগ করেছে দলটি। এ জন্য দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির ‘এক যুগ ধরে ঈদ নেই’ বলে আক্ষেপ করা হয়েছে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত ও শ্রদ্ধা জানান দলটির নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঈদ বলতে যেটা বোঝায়, আমাদের সেই ঈদ নেই এক যুগ ধরে। হত্যা, গুম ও মিথ্যা মামলায় এমন অবস্থা, দেশে বিএনপির নেতাকর্মীরা যেন কেবল আসামি!

দুই দানবের কারণে কষ্ট ও দুঃসময়ের মধ্যে ঈদ উদযাপিত হচ্ছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, একদিকে করোনা মহামারির আক্রমণ, অন্যদিকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচার-নিপীড়ন। এদের হাত থেকে দেশ রক্ষার জন্য দোয়া করছি আমরা।

দেশে বর্তমানে ‘ফ্যাসিবাদ ও কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই অবস্থা থেকে মুক্ত হওয়ার শক্তি অর্জন এবং জনগণকে নিয়ে তাদের পরাজিত করার দোয়া করেছি।

এদিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া করার কথা জানিয়েছেন মির্জা ফখরুল। তিনি বলেন, শারীরিক অবস্থার উন্নতি হলেও এখনো ঝুঁকিমুক্ত নন বিএনপি নেত্রী। তবে শিগগিরই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশার কথা বলেছেন তার ব্যক্তিগত চিকিৎসকেরা। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি, জানিয়েছেন ঈদের শুভেচ্ছা।