কক্সবাজারে করোনা’র কন্ট্রাক্ট ট্রেসিং এর জন্য ১০ লক্ষ টাকা বরাদ্দ

প্রকাশ: ১৩ এপ্রিল, ২০২১ ১০:৫৬

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


Group of people wearing protection medical face mask to protect and prevent virus, disease, flu, air pollution, contamination. Old man woman walking. Vector illustration with urban city skyline.

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারে করোনা সংক্রমণ প্রতিরোধে কন্ট্রাক্ট ট্রেসিং কার্যক্রম ও এবিষয়ে প্রচার প্রচারণার জন্য ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার ১৩ এপ্রিল ৭২৬ নম্বর স্মারকে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত এক পত্রে কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার বরাবরে এ অর্থ বরাদ্দ দেওয়া হয়।

এ বিষয়ে অর্থ বরাদ্দ দেওয়ার জন্য গত ৬ এপ্রিল কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ স্থানীয় সরকার বিভাগে পত্র দিয়েছিলেন। সংশ্লিষ্ট ‘মাননীয় মন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী বরাদ্দ’ হতে বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) থেকে এ অর্থ দেওয়া হয়েছে। পিপিএ-২০০৬, পিপিআর-২০০৮ এবং এ সংক্রান্ত বিধিবিধান অনুসরণ করে বরাদ্দকৃত অর্থে প্রকল্পটি বাস্তবায়ন করতে পত্রে নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজারের সন্তান ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ করোনা সংক্রামণ প্রতিরোধ সংক্রান্ত কক্সবাজার জেলার দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব।