মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার বিমানবন্দর এলাকার বাঁকখালী নদীর মোহনা থেকে বস্তাভর্তি দুই হাজার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। রবিবার ১২ এপ্রিল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার মডেল থানা পুলিশ গুলি গুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে। সংশ্লিষ্ট সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।
কক্সবাজার বিমানবন্দরের উন্নয়ন কাজের জন্য পাশের বাঁকখালী নদী ড্রেজিং করে মাটি এনে ভরাট করা হচ্ছিলো। এ কাজের মাটি খুঁড়াখুড়ির মধ্যে বস্তাভর্তি গুলি দেখতে পেয়ে শ্রমিকরা। পরে শ্রমিকেরা বিমান বন্দর কর্তৃপক্ষকে খবর দেয়। একই সঙ্গে খবর পেয়ে বিমান বাহিনীর কর্মকর্তারাও ঘটনাস্থলে হাজির হন। পরে বিমানবন্দর কর্তৃপক্ষ পুলিশ সহ গিয়ে গুলি সমুহ উদ্ধার করে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে আসে। উদ্ধার করা বস্তা ভর্তি গুলি গুলো মেশিনগান, থ্রি নট থ্রি রাইফেল ও পিস্তলের গুলি বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জাানিয়েছে, গুলি গুলো অনেক পুরোনো। ধারণা করা হচ্ছে-এগুলো দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন কিংবা ৫০/৬০ বছর আগের সময়ের গুলি। গুলির নমুনা সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের কাছে পাঠিয়ে দেওয়ার প্রস্তুতি চলছে। বিশেষজ্ঞদের কাছ থেকে রিপোর্টের পর বিস্তারিত তথ্য জানা যাবে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।