মোঃ রাসেল ইসলাম, বেনাপোল:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০৯টি অ্যাম্বুলেন্স (লাইফ সাপোর্টসহ) বাংলাদেশকে উপহার দিচ্ছে ভারত সরকার। ১০৯টি মধ্যে একটি অ্যাম্বুলেন্স ভারতীয় পেট্রাপোল বর্ডার দিয়ে রবিবার রাতে বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশে সফরে আসার আগে ও পরে পর্যায়ক্রমে বাকি অ্যাম্বুলেন্সগুলি এসে পৌঁছাবে। তবে ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে উপহার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে।

উত্তরা মোটর্সের কর্মকর্তা জাকারিয়া ইমতিয়াজ জানান, রোববার আসা অ্যাম্বুলেন্সটি বেনাপোল বন্দরের শেডে রাখা হয়েছে। বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ঢাকায় নেয়া হবে। বাকি ১০৮টি অ্যাম্বুলেন্সও পর্যাক্রমে তাদের মাধ্যমে বাংলাদেশে আসবে। তিনি আরও জানান, উপহার হিসেবে আসা প্রথম অ্যাম্বুলেন্সটিতে ভেন্টিলেশন সুবিধা রয়েছে। অর্থাৎ কার্ডিয়াক রোগী বহনের সুযোগ থাকছে এতে।

বেনাপোল কাস্টম কমিশনার আজিজুর রহমান বলেন, ভারতীয় প্রধানমন্ত্রীর দেয়া উপহার বাংলাদেশে এসে পৌঁছালে অ্যাম্বুলেন্স গুলি বেনাপোল স্থল বন্দর থেকে দ্রুত ছাড় করানোর ব্যবস্থা গ্রহন করা হবে।